দেশজুড়ে

সিলেটে ভয়াবহ অগ্নিকাণ্ড

  জাগোকণ্ঠ ডেস্ক ৬ এপ্রিল ২০২২ , ৮:৩৬ পূর্বাহ্ণ

ছবি: সংগৃহীত

সিলেট নগরীর চৌহাট্টাস্থ দৌলতপুর স্কয়ার নামক একটি ৫তলা ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বুধবার (৬ এপ্রিল) দুপুর ২টার দিকে ওই ভবনের ৩য় তলায় আগুন লাগার ঘটনা ঘটলে ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট প্রায় সোয়া ১ ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে। তবে এতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

বিষয়টি নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক (ভারপ্রাপ্ত) মো. দুলাল মিয়া।

স্থানীয় সূত্রে জানা যায়, চৌহাট্টার দৌলতপুর স্কয়ারের ৩য় তলা থেকে আগুনের ধোঁয়া ছড়াতে দেখলে স্থানীয়রা ফায়ার সার্ভিসকে ফোন দেন। এ ঘটনায় পুরো এলাকা ও পার্শ্ববর্তী বেশ কয়েকটি বিল্ডিংয়ে অবস্থানরতদের মধ্যে আতংক ছড়িয়ে পড়ে।

সিলেট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বিভাগীয় কার্যালয়েল উপপরিচালক (ভারপ্রাপ্ত) মো. দুলাল মিয়া বলেন, বেলা ২টার পরে খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে হাজির হয়ে আমাদের কাজ শুরু করি। প্রথমদিকে ২টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে এবং আগুন নিয়ন্ত্রণে দ্রুত কাজ শুরু করার পর আরও ৬ টি ইউনিট যোগ দেয়। মোট আটটি ইউনিটের প্রচেষ্টায় প্রায় সোয়া এক ঘণ্টা পর আমরা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছি।

তিনি আরও জানান,আমরা প্রাথমিকভাবে ধারণা করছি হয়তো বৈদ্যতিক শক সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটেছে। তবে মোট ক্ষয়ক্ষতির পরিমাণ এখন পর্যন্ত নির্ণয় করা সম্ভব হয়নি।

আরও খবর: