দেশজুড়ে

সিলেটে ৪ দিন পর মাংস বিক্রি শুরু

  জাগোকণ্ঠ ডেস্ক ১১ এপ্রিল ২০২২ , ৮:২৬ পূর্বাহ্ণ

ছবি: সংগৃহীত

সিলেট সিটি কর্পোরেশনের মেয়রের আশ্বাসে ৪ দিন পর ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছেন মহানগর মাংস ব্যবসায়ীরা।সোমবার (১১ এপ্রিল) থেকে সিলেটে মাংসের দোকান খোলার ঘোষণা দিয়েছেন তারা।

সোমবার দুপুরে বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন সিলেট মহানগর মাংস ব্যবসায়ী সমবায় সমিতির সাধারণ সম্পাদক আব্দুল খালিক। তিনি জানান, অন্যান্য জেলার সঙ্গে দাম সামঞ্জস্য করে দিতে সিসিক মেয়রের আশ্বাসের পরিপ্রেক্ষিতে আজ থেকে মাংসের দোকান খোলা রাখা হচ্ছে। তবে মূল্য নির্ধারণ না হওয়ার আগ পর্যন্ত ক্ষতি হলেও ৬০০ টাকা কেজি দরে গরুর মাংস বিক্রি করব।

তিনি আরও বলেন, মঙ্গলবার মাংস ব্যবসায়ীদের নিয়ে বৈঠকে বসে দাম নির্ধারণ করে দেবেন সিলেট সিটি কর্পোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরী।

সিলেট সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম জানান, রমজানে মানবিক দিক বিবেচনায় নিয়ে মাংস ব্যবসায়ীদের দাবির বিষয়ে বৈঠকে বসবেন মেয়র মহোদয়। অন্যান্য জেলার সঙ্গে সঙ্গতি রেখে মাংসের দাম নির্ধারণ করে দেওয়া হতে পারে। তবে মেয়রের আশ্বাসের পরিপ্রেক্ষিতে তারা সোমবার থেকে ব্যবসা প্রতিষ্ঠান খুলছেন।

প্রসঙ্গত, গরু ও খাসির মাংসের দাম অন্যান্য সিটি কর্পোরেশনের সঙ্গে সামঞ্জস্য রেখে নির্ধারণের দাবিতে বৃহস্পতিবার (০৭ এপ্রিল) থেকে অনিদিষ্টকালের জন্য গরু এবং খাসির মাংস বিক্রি বন্ধ ঘোষণা ও অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দেয়। বুধবার রাত ১টার দিকে এক জরুরি বৈঠকে এ ঘোষণা দেন মাংস ব্যবসায়ী সমিতির নেতারা।