দেশজুড়ে

ময়মনসিংহে ঝড়ে শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত

  জাগোকণ্ঠ ডেস্ক ১১ এপ্রিল ২০২২ , ৮:০৭ পূর্বাহ্ণ

ছবি: সংগৃহীত

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলায় ঝড়ের কবলে ক্ষতিগ্রস্ত হয়েছে শতাধিক ঘরবাড়ি। উপড়ে গেছে ছোট-বড় প্রায় দুই শতাধিক গাছ। আর মুরগির ফার্মের ওপর বড় একটি গাছ পড়ে ঘটনাস্থলেই স্বাধীন মিয়া (৫০) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে।

রোববার (১০ এপ্রিল) দিবাগত রাত ২টার দিকে উপজেলার সদর ইউনিয়ন, বড়হিত, উচাখিলা ও রাজিবপুর ইউনিয়নে ঝড়ে ক্ষয়ক্ষতির ঘটনা ঘটে। নিহত স্বাধীন উপজেলার সোহাগী ইউনিয়নের দরুন বড়ভাগ গ্রামের মৃত আব্দুল হাইয়ের ছেলে।

বিষয়টি নিশ্চিত করে ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসা. হাফিজা জেসমিন জানান, ঝড়ের কবলে পড়ে সোহাগী ইউনিয়নের দরুন বড়ভাগ গ্রামের এক ব্যক্তির মৃত্যু হয়েছে। সেই সঙ্গে দুটি গরুও মারা গেছে। এছাড়াও পুরো উপজেলা মিলিয়ে দুই শতাধিক গাছ উপড়ে গেছে।

তিনি আরও জানান, ঝড়ে সরকারের দেওয়া আশ্রয়ণ প্রকল্পের দুই ঘরও ক্ষতিগ্রস্ত হয়েছে। ঘর দুটি মেরামতের জন্য কাঠমিস্ত্রি ও প্রয়োজনীয় জিনিসপত্র পাঠানো হয়েছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. শফিকুল ইসলাম জানান, সোহাগী ইউনিয়নের দরুন বড়ভাগ গ্রামের স্বাধীন মিয়া নিজের মুরগির ফার্মে ছিলেন। হঠাৎ ঝড়ে মুরগির ফার্মের ওপর বড় একটি গাছ উপড়ে পড়লে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

তিনি আরও জানান, রাজিবপুর ইউনিয়নের লাটিয়ামারি চরে প্রধানমন্ত্রীর দেওয়া উপহারের আশ্রয়ণ প্রকল্পের ১৫টি ঘরের মধ্যে দুটি ঘরের বারন্দার চাল উড়ে গেছে। ইউনিয়নগুলোতে বৈদ্যুতিক খুঁটি ভাঙাসহ ফসলেরও ব্যাপক ক্ষতি হয়েছে। ক্ষয়ক্ষতির তালিকা করে জেলা প্রশাসকের কাছে পাঠানো হয়েছে বলেও জানান শফিকুল ইসলাম।

আরও খবর: