খেলাধুলা

রমিজ পদত্যাগ করলে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন আমির

  জাগোকণ্ঠ ডেস্ক ১১ এপ্রিল ২০২২ , ১:০৭ অপরাহ্ণ

ছবি: সংগৃহীত

২০২০ সালের ডিসেম্বরে আকস্মিক আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন মোহাম্মদ আমির। কারণ হিসেবে তখন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কর্মকর্তাদের বিরুদ্ধে ‘মানসিক নির্যাতনের’ অভিযোগ তুলেছিলেন তিনি। পাকিস্তানে রাজনৈতিক পালা বদল হয়েছে। অনাস্থা ভোটে ইমরান খান হেরে যাওয়ায় পিসিবির চেয়ারম্যান পদ থেকে রমিজ রাজার পদত্যাগের গুঞ্জন চলছে। রমিজ সরে গেলেই অবসর ভেঙে ফিরতে পারেন আমির, এমনটাই জানিয়েছেন, জিও নিউজের সংবাদকর্মী আরফা ফিরোজ জেক।

টুইটারে তিনি লিখেছেন, ‘মোহাম্মদ আমির অবসর ভেঙে আবারও পাকিস্তানের জন্য ফিরতে পারেন। তবে সেজন্য রমিজ রাজাকে পাকিস্তান ক্রিকেট স্টেডিয়ামের চেয়ারম্যানের পদ ছাড়তে হবে।’

তিনি পাকিস্তান ক্রিকেট বোর্ডের জায়গায় পাকিস্তান ক্রিকেট স্টেডিয়াম কেন লিখেছেন সেটা বোঝা মুশকিল। তিনি সেটি রমিজকে খোঁচা বা মজার ছলে বলেছেন কি না সেটাও প্রশ্ন।

এর আগে পাকিস্তানের কোচিং প্যানেল থেকে মিসবাহ উল হক ও ওয়াকার ইউনিসের পদত্যাগের পর পাকিস্তানের ক্রিকেটে ফেরার ইঙ্গিত দিয়েছিলেন আমির।

যদিও আমিরের সামনে বাধা হয়ে দাঁড়িয়েছিলেন রমিজ। তিনি কোনো ফিক্সারদের ছাড় দিতে চান না বলেও হুঁশিয়ার করে দিয়েছিলেন। সে কারণেই পাকিস্তানের ক্রিকেটে আর ফেরা হয়নি আমিরের।