বিনোদন

কোথায় ক্ষমতা দেখিয়েছি: নিপুণ

  জাগোকণ্ঠ ডেস্ক ৮ এপ্রিল ২০২২ , ১:৩৪ অপরাহ্ণ

ছবি: সংগৃহীত

চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদের চেয়ারে কে বসবেন তার ভাগ্য নির্ধারণ হয়নি এখনো। বিষয়টি আদালতের রায়ের অপেক্ষায় ঝুলছে।

কিন্তু এরইমধ্যে সেই চেয়ারে বসে সমিতির নানা কার্যক্রমে অংশ নিয়ে যাচ্ছেন চিত্রনায়িকা নিপুণ আক্তার। বিষয়টিকে আদালত অবমাননার সামিল বলে মন্তব্য অনেকের। এ নিয়ে সমালোচনা করছেন জায়েদ খানের সমর্থকরা।

সম্প্রতি গণমাধ্যমের মুখোমুখি হলে নিপুণকে প্রশ্ন করা হয় – চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদকের চেয়ার দখল নিয়ে ক্ষমতা প্রদর্শনের কথা শোনা যায়।

এ বিষয়ে আপনার মন্তব্য কী?

জবাবে নিপুণের পাল্টা প্রশ্ন, কোথায় ক্ষমতা দেখিয়েছেন তিনি? জানালেন, ঠিক কাজটি করছেন। ক্ষমতার কোনো প্রদর্শন করেননি তিনি।

এ চিত্রনায়িকা বলেন, ‘আমি আসলে জানি না, কী ক্ষমতা দেখালাম। কোথায় ক্ষমতা দেখিয়েছি। কেউ যখন আইনিভাবে আমার বিরুদ্ধে কিছু করবে আমার তো উচিত সেটার প্রতিবাদ জানানো। আমি সেটা না করে কেন চুপচাপ বসে থাকব? আমি যে অভিযোগ করেছি তা সত্য। এ কারণে তারা আগে আদালতে গিয়েছে, আমি পরে গিয়েছি।’

তিনি আরো বলেন, ‘শিল্পী সমিতির নির্বাচনে ভোট কারচুপি হয়েছে। তাই এখন যদি এটা মেনে নিই তাহলে আগামীতে অনেক সমস্যার মধ্য দিয়ে যেতে হবে। সিস্টেম ব্রেক করতে হলে অনেক দলাদলি, অনেক মতবিরোধ থাকবে। অনেকেই অনেকে কথা বলবেন, অনেক কিছু শোনা যাবে। কিন্তু, আমি মনে করি আমরা ঠিক কাজটি করেছি। কারণ শিল্পী সমিতির কিছুই থেমে নেই। স্টাফদের বেতন, চলমান বিভিন্ন কার্যক্রম, প্রতিদিন ইফতার, অসহায় শিল্পীদের সহায়তা সবকিছুই করছি। ১৭ মার্চে সবচেয়ে বড় অনুষ্ঠানের আয়োজন করেছি বিএফডিসিতে।’