আন্তর্জাতিক

শেষ বল পর্যন্ত লড়াই চালিয়ে যাব: ইমরান খান

  জাগোকণ্ঠ ডেস্ক ৮ এপ্রিল ২০২২ , ১:২৩ অপরাহ্ণ

ছবি: সংগৃহীত

পাশার চাল ঠিকই ছেড়েছিলেন ক্যাপ্টেন ইমরান। কিন্তু বাঁধ হয়ে দাঁড়াল পাক সুপ্রিম কোর্ট। আদালতের রায়ের পরিপেক্ষিতে ইমরানের বক্তব্য শেষ বল পর্যন্ত লড়াই চালিয়ে যাওয়া। বৃহস্পতিবার রাতেই এক টুইট বার্তায় ইমরান লেখেন, ‘শুক্রবার ক্যাবিনেটের বৈঠক ডেকেছি। সংসদীয় দলের বৈঠকও ডেকেছি। সন্ধ্যায় আমি জাতির উদ্দেশে ভাষণ দেব। সব সময়েই দেশবাসীর পাশে আছি এবং পাকিস্তানের হয়ে শেষ বল পর্যন্ত লড়াই চালিয়ে যাব।’

টানা চারদিনের শুনানির পর অনাস্থা প্রস্তাব খারিজ এবং ন্যাশনাল অ্যাসেম্বলি ভেঙে দেওয়ার সিদ্ধান্তকে বৃহস্পতিবার অসাংবিধানিক বলে ঘোষণা করে পাক সুপ্রিম কোর্ট। প্রধান বিচারপতি উমর আটা বান্দিয়ালের নেতৃত্বে গঠিত পাক সুপ্রিম কোর্টের পাঁচ সদস্যের বেঞ্চ এই ঘোষণা করে। পাশাপাশি, ওই বেঞ্চ সিদ্ধান্ত নিয়েছে যে, শনিবার সকাল সাড়ে ১০টায় ন্যাশনাল অ্যাসেম্বলিতে অনাস্থা ভোটের মুখোমুখি হতে হবে ইমরানকে।

বিরোধী জোটের তরফে পেশ হওয়া অনাস্থা প্রস্তাব খারিজ করেন ডেপুটি স্পিকার কাসিম খান সুরি। এরপরেই ইমরানের সুপারিশে ন্যাশনাল অ্যাসেম্বলি ভেঙে দেন প্রেসিডেন্ট আরিফ আলভি। এই সিদ্ধান্তের বিরোধিতা করে রবিবার রাতেই পাক শীর্ষ আদালতের দ্বারস্থ হয়ে স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করেছিল বিরোধীরা।