আইন-আদালত

জামিনে মুক্ত ইভ্যালির চেয়ারম্যান শামীমা

  জাগোকণ্ঠ ডেস্ক ৬ এপ্রিল ২০২২ , ৫:১৩ অপরাহ্ণ

ছবি: সংগৃহীত

জামিনে মুক্ত হয়েছেন ইভ্যালির চেয়ারম্যান শামীমা নাসরিন। বুধবার বিকেল সোয়া ৫টার দিকে তিনি কাশিমপুর মহিলা কেন্দ্রীয় কারাগার থেকে মুক্ত হন।

এ সময় তাকে নিতে আসেন ইভ্যালির কর্মকর্তা ও তার পরিবারের সদস্যরা। কাশিমপুর মহিলা কারাগারের ভারপ্রাপ্ত জেলার সৈয়দ শাহ শরীফ বিষয়টি নিশ্চিত করেছেন।

বুধবার গুলশান থানার একটি এবং ধানমন্ডি থানার পাঁচটি মামলায় বাদীর সঙ্গে মীমাংসার ভিত্তিতে ইভ্যালির এমডি রাসেল ও তার স্ত্রী শামীমাকে আদালত সব মামলায় জামিন দেন। তবে রাসেল এখনো কারামুক্ত হননি।

অগ্রিম টাকা নিয়ে ঠিক সময়ে পণ্য না দেওয়ার অভিযোগে ইভ্যালির চেয়ারম্যান শামীমা নাসরিন ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রাসেলের বিরুদ্ধে ২০২০ সালের ১৬ সেপ্টেম্বর মামলা করেন এক গ্রাহক।

ওই মামলায় একইদিন বিকেলে রাজধানীর মোহাম্মদপুরে ইভ্যালির এমডি ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মোহাম্মদ রাসেলের বাসায় অভিযান চালায় র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। অভিযান শেষে রাসেল ও তার স্ত্রী শামীমাকে গ্রেপ্তার করা হয়।

পরে তাদের বিরুদ্ধে প্রতারণার অভিযোগে একাধিক মামলা করেন গ্রাহকরা। তাদের একাধিকবার রিমান্ডে নেওয়া হয়। এরপর থেকে তারা কারাগারে ছিলেন।