আন্তর্জাতিক

ঘাবড়ানা নেহি হ্যায়: ইমরান খান

  জাগোকণ্ঠ ডেস্ক ৩ এপ্রিল ২০২২ , ৫:৩৭ অপরাহ্ণ

ছবি: সংগৃহীত

ক্রিকেট মাঠের মতোই বল করে নিজের দিকে খেলা ঘুরিয়ে নিলেন পাক ক্রিকেটের রাজপুত্র তথা দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান। এক্কেবারে শেষ ওভারে ইমরানের বাউন্সারে ধরাশায়ী সম্মিলিত বিরোধীরা। যে অনাস্থাভোটে নিশ্চিত হারের মুখে দাঁড়িয়ে ছিলেন ইমরান, শেষমেষ সে অনাস্থাভোটই হল না।

পাকিস্তানের প্রেসিডেন্ট আরিফ আলভির কাছে ইমরান দাবি জানিয়েছেন, অ্যাসেম্বলি ভেঙে দেওয়ার এবং দেশে নতুন করে সাধারণ নির্বাচন ঘোষণার। জাতির উদ্দেশে ভাষণ দেওয়ার সময় ইমরান দেশবাসীর কাছে ভোটের জন্য তৈরি হওয়ার আবেদন করেছেন। তিনি বলেন, ‘‘ঘাবড়ানা নেহি হ্যায়।’’ আল্লাহ উপর থেকে পাকিস্তানের উপর নজর রেখে চলেছেন। তিনি দেখছেন, কী ভাবে তার সরকার ফেলতে বিরোধীরা পাকিস্তানের সঙ্গে বিশ্বাসঘাতকতা করছে। সুতরাং দেশবাসীই স্থির করুন, তারা কাকে ক্ষমতায় দেখতে চান।

জাতির উদ্দেশে ভাষণের পরই তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী টুইটে জানান, অ্যাসেম্বলি ভেঙে দেওয়ার প্রধানমন্ত্রীর পরামর্শ প্রেসিডেন্টের কাছে পাঠিয়ে দেওয়া হয়েছে।

এদিকে নিশ্চিত জয়ের স্বপ্ন দেখা বিরোধীরা কার্যত ছত্রভঙ্গ, দিশেহারা। তারা সুপ্রিম কোর্টের দ্বারস্থ হচ্ছেন। এদিকে অ্যাসেম্বলি ভেঙে দেওয়া হলে তার ৯০ দিনের মধ্যে নির্বাচন করাতে হবে। মধ্যবর্তী সময় ক্ষমতা থাকবে তত্বাবধায়ক সরকারের হাতে।