রাজধানী

উর্দূভাষী অবাঙ্গালিদের প্রধানমন্ত্রীর পুর্নঃবাসনের আশ্বাসে ক্যাম্প গুলিতে আনন্দ উল্লাস

  জাগোকণ্ঠ ডেস্ক ২২ মার্চ ২০২২ , ৯:৩১ অপরাহ্ণ


উর্দূভাষী অবাঙ্গালিদের সংগঠন “ওয়েলফেয়ার মিশন অফ বিহারীজ (বাংলাদেশ)” কর্তৃক আয়োজিত উর্দূভাষীদের পুর্নঃবাসনের মহৎ উদ্দ্যোগ গ্রহনে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্ম বার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২২ মার্চ) রাত ৯ টায় পল্লবী থানাধীন মিরপুর ১১ নম্বরে অভিনন্দন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা-১৬ আসনের সংসদ সদস্য আলহাজ্ব ইলিয়াস উদ্দিন মোল্লাহ্ (এমপি)। তিনি বলেন, বর্তমান সরকারের আমলে উর্দূভাষী অবাঙ্গালিদের সবচেয়ে বেশি সুযোগ-সুবিধা করে দেওয়া হয়েছে। এখন তারা এই দেশের একজন নাগরিক হিসেবে নাগরিকত্ব কার্ড পেয়েছেন এবং সুনাগরিকের পরিচয় দিতে পারেন। এমনকি তাদের প্রধান সমস্যা আবাসন ব্যবস্থার সমাধান দেবেন বলে আশ্বাষ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই আশ্বাসে খুশি হয়ে আপনাদের এই অনুষ্ঠান ও সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকীর আয়োজনকে আমি সাধুবাদ জানাই। তিনি আরো বলেন, আমার ১৬ আসনে কোন মাদক ব্যবসায়ীর ঠাঁই হবেনা। এবং মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে আমি আমার আসন কে জিরো টলারেন্স ঘোষণা করলাম। পল্লবী থানার ওসি পারভেজ ইসলাম আসার পর থেকে এই থানা এলাকায় আগের তুলনায় মাদক অনেকটাই কমে গেছে। আশা করছি আগামীতে মাদকমুক্ত এই থানা এলাকা ঘোষণা হবে।

অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, ওয়েলফেয়ার মিশন অফ বিহারীজ (বাংলাদেশ) সভাপতি মোঃ মোস্তাক আহমেদ। তিনি বলেন, প্রধানমন্ত্রীর পূনঃর্বাসনের আশ্বাসে রাজধানীর সকল উর্দুভাষী অবাঙালীদের ক্যাম্প গুলিতে আনন্দ আর উল্লাস চলছে। এমনকি ক্যাম্পে বসবাসরত সকল বাসিন্দারা এই আশ্বাস কে সাধুবাদ জানিয়েছেন এবং প্রতিটি মুহূর্তে আল্লাহর দরবারে হাত তুলে প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা করছেন। আমরা আশা করছি তার এই পুনঃর্বাসনের আশ্বাস খুব শীঘ্রই বাস্তবায়ন ঘটবে ইনশাল্লাহ।

বিশেষ অতিথি উপস্থিত ছিলেন, পল্লবী থানা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি হাজী আব্দুল বাতেন, ডিএনসিসির ৩নং ওয়ার্ড কাউন্সিলর কাজী জহিরুল ইসলাম মানিক, পল্লবী থানা অফিসার ইনচার্জ (ওসি) মোঃ পারভেজ ইসলাম পিপিএম(বার), ৩ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হালিম মোল্লাহ,

আরো উপস্থিত ছিলেন, ইউ এস পি ওয়াই আর এম (বাংলাদেশ) এর সভাপতি সাদাকাত খান ফাক্কু, নিউ সোসাইটি মার্কেট কমিটির সাধারণ সম্পাদক গোলাম গাউস গুড্ডু, ওয়েলফেয়ার মিশন অফ বিহারীজ (বাংলাদেশের) সহ-সভাপতি এরশাদ, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. মাহতাব আলম, সাংগঠনিক সম্পাদক মো. আনোয়ার হোসেন, কোষাধ্যক্ষ ইমরান, ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি আমান উল্লাহ আমান, ওয়ার্ড সেচ্ছাসেবক লীগ নেতা মুহাম্মদ সাজিদুল ইসলাম লাডডান সহ স্থানীয় আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।
সভাপত্বিত করবেন “ওয়েলফেয়ার মিশন অফ বিহারীজ (বাংলাদেশ)” কো-চেয়ারম্যান সারফরাজ আলম।
অনুষ্ঠান সঞ্চালনা করেন ইমরান আহমেদ।

আরও খবর: