খেলাধুলা

জরিমানা দিলেন মুস্তাফিজের সতীর্থ

  জাগোকণ্ঠ ডেস্ক ২ মে ২০২২ , ১:২২ অপরাহ্ণ

ছবি: সংগৃহীত

সময়টা ঠিক মনের মতো হচ্ছে না মুস্তাফিজুর রহমানের। এক ম্যাচে সফল তো আরেক ম্যাচে ঠিকঠাক নিশানা খুঁজে নিতে পারছেন না তিনি। রোববার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) পথ হারিয়েছে তার দল। আবার তার এক সতীর্থ নিয়ম ভেঙে দিয়েছেন জরিমানা। আচরণবিধি লঙ্ঘনের জন্য দিল্লি ক্যাপিটালসের ওপেনার পৃথ্বী শ’কে জরিমানা করা হয়েছে।

ম্যাচ ফির ২৫ শতাংশ জরিমানা করা হয়েছে পৃথ্বীর। লখনউ সুপার জায়ান্টের বিরুদ্ধে আইপিএল কোড অফ কন্ডাক্টের ধারা ২.২ এর অধীনে লেভেল ১ অপরাধের জন্য দোষী সাব্যস্ত হয়েছেন দিল্লি ক্যাপিটালসের এই ক্রিকেটার। ভুল স্বীকার করে নিয়েছেন পৃথ্বী শ।

আইপিএল কতৃপক্ষ জানিয়েছে, ‘দিল্লি ক্যাপিটালসের পৃথ্বী শ’কে মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে তার দলের ম্যাচ চলাকালীন আইপিএল আচরণবিধি লঙ্ঘনের জন্য ম্যাচ ফির ২৫ শতাংশ জরিমানা করা হয়েছে। তিনি আইপিএল কোড অফ কন্ডাক্টের ধারা ২.২ এর অধীনে লেভেল ১ অপরাধের জন্য দোষী সাব্যস্ত হয়েছেন।’

আচরণবিধির লেভেল-১ লঙ্ঘনের জন্য ম্যাচ রেফারির সিদ্ধান্তই চূড়ান্ত আর বাধ্যতামূলক। কোনো প্রতিপক্ষ খেলোয়াড় বা আম্পায়ারের বিরুদ্ধে কোনো ধরনের অঙ্গভঙ্গি করাকে আইপিএল কোড অফ কন্ডাক্টের লেভেল-১ অপরাধ হিসেবে ধরা হয়।

আগের ম্যাচে কলকাতার বিপক্ষে কিপটে বোলিং করে ৩ উইকেট নেওয়া মুস্তাফিজও রোববার ছিলেন বেশ খরুচে। ৪ ওভারের কোটা পূর্ণ করে ৩৭ রান দিয়ে ছিলেন উইকেট শূন্য।