জাতীয়

বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কে ক্রমেই বাড়ছে যানজট

  জাগোকণ্ঠ ডেস্ক ২৯ এপ্রিল ২০২২ , ১:২১ অপরাহ্ণ

ছবি: সংগৃহীত

ইদ উপলক্ষে উত্তর ও দক্ষিণবঙ্গগামী যাত্রীরা বাড়ি ফিরতে শুরু করায় ঢাকা-সিরাজগঞ্জ-বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কে অন্তত ২৪ কিলোমিটার এলাকা জুড়ে যানজট সৃষ্টি হয়েছে। এতে ব্যাপক ভোগান্তিতে পড়েছে ঘরমুখো মানুষ।

শুক্রবার (২৯ এপ্রিল) ভোর থেকে মহাসড়কের বঙ্গবন্ধু সেতু গোলচত্বর থেকে নলকা মোড় পর্যন্ত ঢাকা থেকে উত্তরবঙ্গগামী লেনে এ যানজট সৃষ্টি হয়েছে।

তবে উত্তরবঙ্গ থেকে ঢাকামুখী লেনে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

জানা যায়, শুক্রবার সকাল থেকেই এ মহাসড়কে কখনো ধীরগতি আবার কখনো থেমে থেমে যানজট দেখা দেয়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গেই যানজটের তীব্রতা বাড়তে থাকে। এক পর্যায়ে সেতুর গোলচত্বর থেকে কড্ডার মোড়, ঝাঐল ওভার ব্রিজ হয়ে নলকা মোড় পর্যন্ত প্রায় ১৫ কিলোমিটার এলাকাজুড়ে ঢাকা-উত্তরবঙ্গগামী লেনে এ যানজট সৃষ্টি হয়।

সিরাজগঞ্জ জেলার ট্রাফিক ইন্সপেক্টর আবুল আলা মওদুদ জানান, যানবাহনের অতিরিক্ত চাপ, চান্দাইকোনা এলাকায় একটি সেতুতে সমস্যা ও পাঁচলিয়াতে সড়ক দুর্ঘটনার কারণে কিছুক্ষণ যানবাহন চলাচল বন্ধ ছিল। এতে যানজট তৈরি হয়। তবে এখন মহাসড়কে যানবাহনের চাপ থাকলেও তেমন যানজট নেই। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আরও যানজট বাড়তে পারে বলে আশঙ্কা করা যাচ্ছে। তবে এই মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক করতে তৎপর রয়েছে পুলিশ।