খেলাধুলা

ডিপিএল চ্যাম্পিয়ন শেখ জামাল

  জাগোকণ্ঠ ডেস্ক ২৬ এপ্রিল ২০২২ , ১:৪৩ অপরাহ্ণ

ছবি: সংগৃহীত

আবাহনী লিমিটেডকে ৪ উইকেটে হারিয়ে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ডিপিএল) শিরোপা জিতল শেখ জামাল ধানমন্ডি ক্লাব। এবারই প্রথম ডিপিএলের শিরোপা জয়ের স্বাদ পেল ধানমন্ডির দলটি। মিরপুরে আবাহনীর দেওয়া ২৩১ রানের জবাবে ৩ ওভার হাতে রেখেই জয় তুলে নেয় শেখ জামাল। দলটির হয়ে ৮১ বলে ৮১ রানের ইনিংস খেলেছেন নুরুল হাসান সোহান। এ ছাড়া ২৬ বলে ৩৯ রানের ইনিংস খেলে অপরাজিত ছিলেন জিয়াউর রহমান।

লোয়ার অর্ডারে এর আগে ৪০ বলে ৩৩ রানের ইনিংস খেলে শেখ জামালকে ম্যাচে রেখেছিলেন ভারতীয় রিক্রুট পারভেজ রসুল। আবাহনীর হয়ে ২টি উইকেট নিয়েছেন মোহাম্মদ সাইফউদ্দিন। একটি করে উইকেট নিয়েছেন তানভির ইসলাম, তানজিম হাসান সাকিব, মোসাদ্দেক সৈকত ও নাজমুল হোসেন শান্ত।

এর আগে এই ম্যাচে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল আবাহনী। যদিও তাদের শুরুটা ভালো হয়নি তাদের। দলীয় ৩৫ রানের মধ্যেই ৩ উইকেট হারিয়ে ফেলে তারা। পারভেজের শিকার হয়ে ১৬ রান করে ফেরেন নাঈম শেখ। ব্যাট হাতে এদিন ব্যর্থ হয়েছেন লিটন দাস (৪) ও নাজমুল হোসেন (৮)।

এরপর দলের হাল ধরেন তৌহিদ হৃদয়-আফিফ হোসেন ধ্রুব। পঞ্চাশোর্ধ রানের জুটি গড়ে দলকে বড় সংগ্রহের স্বপ্ন দেখাচ্ছিলেন দুজন। এদিন ৪৪ বলে ২৯ রান করে আউট হয়েছেন আফিফ। মোসাদ্দেক থিতু হয়ে ফিরেছেন মাত্র ১৫ রান করে। একপ্রান্ত আগলে রেখে হাফসেঞ্চুরি তুলে নিয়েছেন হৃদয়।

আর ৭৫ বলে ৫৩ রান করে আউট হন হৃদয়। শেষ দিকে ৭০ বলে ৪৭ রান করেন জাকের আলী অনিক। আর ৩৩ বলে ৪৪ রান করে অপরাজিত থেকে আবাহনীকে লড়াইয়ের পুঁজি এনে দিয়েছেন সাইফউদ্দিন। শেখ জামালের হয়ে সর্বোচ্চ ২টি উইকেট নেন জিয়াউর। এ ছাড়া ১টি করে উইকেট নেন পারভেজ রসুল, সাইফ হাসান, সুমন খান ও সানজামুল ইসলাম।