রাজধানী

পল্লবীতে অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার

  জাগোকণ্ঠ ডেস্ক ১৯ এপ্রিল ২০২২ , ১১:৪৫ পূর্বাহ্ণ

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক:

রাজধানীর পল্লবীতে বিদেশী অস্ত্র ও গুলি সহ এক অস্ত্র ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পল্লবী থানা পুলিশ।মঙ্গলবার (১৯ এপ্রিল) দুপুরে গোপন তথ্যের ভিত্তিতে পল্লবীর ১২ ই ব্লক, রোড ২, ৬৬ নম্বার বাসার সামনে থেকে অস্ত্র ব্যবসায়ীকে গ্রেফতার করেন পল্লবী থানার এসআই মোঃ সজিব ও তার সঙ্গীয় ফোর্স।


গ্রেফতারকৃত আসামী মো. রুহুল আমীন ওরফে রিপন (৪৯)। তাকে গ্রেফতারকালে পুলিশের উপস্থিত টের পেয়ে দৌড়ে পালানোর চেষ্টা করে। পুলিশের কৌশলে ধরা পড়ে। তার দেহ তল্লাশী করে তার পড়নের লুঙ্গির ডান পাশে গুজা অবস্থায় ১ টি লোহার তৈরী বিদেশী পিস্তল ১ টি ম্যাগাজিন এবং ম্যাগাজিনে ২ রাউন্ড গুলি। অপরদিকে কাগজে মোড়ানো অবস্থায় ১০(দশ) রাউন্ড পিস্তলের গুলি উদ্ধার করা হয়। জানা যায় তিনি দীর্ঘদিন যাবৎ এই অস্ত্র ব্যবসায়ী চক্রের এক জান সক্রিয় সদস্য। 


পল্লবী থানা অফিসার ইনচার্জ মো. পারভেজ ইসলাম জাগোকণ্ঠকে বলেন, দীর্ঘদিন যাবৎ এই অস্ত্র ব্যবসায়ী চক্রকে আইনের আওতায় নিয়ে আসার জন্য এসআই সজীবের নেতৃত্বে কাজ করছিলো। দীর্ঘদিন যাবৎ তথ্যপ্রযুক্তির সহায়তায় আসামীকে নজরে রাখা হয়েছিল আজ তাকে গ্রেফতার করা সম্ভব হয়।


তিনি আরও জানান, গ্রেফতারকৃত রুহুল আমীন দীর্ঘদিন যাবত পল্লবী থানা এলাকাসহ ঢাকা শহরের বিভিন্ন এলাকায় অস্ত্র ও গুলি সরবরাহ করে আসছিলো। মূলত সে যশোর বডার অঞ্চল থেকে থেকে বিদেশী অস্ত্র ও বিভিন্ন অস্ত্রের গুলি সংগ্রহ করে ক্রেতাদের চাহিদা মোতাবেক বিক্রি করে।  তার নামে পল্লবী থানাসহ দেশের বিভিন্ন থানায় অস্ত্র, আইন-শৃঙ্খলা বিঘ্নকারী অপরাধ ও ডাকাতি প্রস্তুতি মামলাসহ  একাধিক মামলা রয়েছে রুহুল আমীনের বিরুদ্ধে। ঢাকা রুটে অবৈধ অস্ত্র ও গুলি সরবরাহকৃত চক্রের বাকী সদস্যদের আইনের আওতায়  নিয়ে আসার জন্য পল্লবী থানা পুলিশ কাজ করে যাচ্ছে।