জাতীয়

টিকাদানে বাংলাদেশ সফল

  জাগোকণ্ঠ ডেস্ক ২১ মার্চ ২০২২ , ৯:৪০ পূর্বাহ্ণ

ছবি: সংগৃহীত

বাংলাদেশে করোনাভাইরাসের টিকা প্রদান কার্যক্রমের প্রশংসা করেছেন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দফতরের রাজনৈতিক বিষয়ক আন্ডার সেক্রেটারি ভিক্টোরিয়া নুল্যান্ড।

তিনি বলেন, ‘টিকাদানে বাংলাদেশ সফলতা অর্জন করেছে।’ এ সময় প্রয়োজনে বাংলাদেশকে আরও টিকা দিয়ে সহায়তা দেওয়ারও আশ্বাস দেন তিনি।

সোমবার (২১ মার্চ) সকালে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে টিকা ব্যবস্থাপনা কার্যক্রম পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের কাছে এই প্রতিক্রিয়া জানান। এ সময় স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেকও উপস্থিত ছিলেন।

ভিক্টোরিয়া নুল্যান্ড বলেন, বাংলাদেশের মোট জনসংখ্যার বড় অংশ টিকাদান কর্মসূচির আওতায় এসেছে। টিকাদানে বাংলাদেশ সফলতা অর্জন করেছে এবং আরও উন্নতি করবে। বাংলাদেশের টিকা কর্মসূচির অগ্রগতি প্রশংসনীয়।

কুর্মিটোলা জেনারেল হাসপাতালে টিকা কার্যক্রম পরিদর্শন করে ভিক্টোরিয়া নুল্যান্ড বলেন, ‘বাংলাদেশের এই কর্মসূচিতে শুরু থেকেই যুক্তরাষ্ট্র সহযোগিতা করে এসেছে। বিশাল জনগোষ্ঠী টিকার আওতায় নিয়ে আসা, বিশেষ করে শিশু থেকে বৃদ্ধ সবাইকে টিকার আওতায় আনা সহজ কাজ নয়। এখন বুস্টার ডোজ দেওয়া হচ্ছে। আগামীতেও যুক্তরাষ্ট্র সহায়তা করবে।’

এ সময় আরও উপস্থিত ছিলেন স্বাস্থ্য সচিব লোকমান হোসেন মিয়া, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক আবুল বাশার খুরশীদ আলম প্রমুখ।