ঢাকা   সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০২:১৪ অপরাহ্ন

  ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর করবস্থান রক্ষার দাবিতে নওগাঁয় মানববন্ধন | জাগোকণ্ঠ

   জাগোকণ্ঠ, ডেস্ক



প্রকাশিতঃ মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর ২০২১, ১০:০৭ পি.এম

নওগাঁ প্রতিনিধি:

নওগাঁর নিয়ামতপুরে অবৈধভাবে প্রভাব খাটিয়ে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর কবরস্থান দখলসহ হামলা, জুলুম, নির্যাতন ও অপকর্মের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে নিয়ামতপুর প্রেস ক্লাবের সামনে উপজেলার চন্দননগর এলাকার ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সম্প্রদায়ের মানুষরা এই মানববন্ধন কর্মসূচীর আয়োজন করেন।


কর্মসূচীতে বক্তারা বলেন, স্থানীয় বসবাসকারী আদিবাসীরা বংশ পরম্পরায় এলাকার একটি খাস জমিতে মরদেহ সৎকার করে আসছিলেন। হঠাৎই সেই জায়গায় প্রভাবশালী স্থানীয় আওয়ামী লীগ নেতা ও সাবেক চেয়ারম্যান খালেকুজ্জামান তোতা দখলে নিয়ে মাটি কেটে পুরোনো অধিকাংশ কবরগুলো ধ্বংস করে দেয়।


এছাড়াও আদিবাসীদের কেউ মারা গেলে সেখানে সৎকারে বাধা দেয় তিনি। এতে সৎকার নিয়ে দিশেহারা হয়ে পড়েছেন ক্ষুদ্র নৃ-গোষ্ঠির হাজারো পরিবার।


তাই পূর্ব পুরুষের কবরস্থান রক্ষায় আন্দোলনে নেমেছের তারা। করবস্থান ফিরিয়ে দিতে সরকারের তথা প্রশাসনের কর্মকর্তাদের দ্রুত হস্তক্ষেপ কামনা করেছেন মানবন্ধনকারীরা।


মানববন্ধনে চন্দননগর এলাকার ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর মানুষরা অংশ নেন।


তাদের অভিযোগের বিষয়ে আওয়ামী লীগ নেতা ও সাবেক চেয়ারম্যান খালেকুজ্জামান তোতা জানান, আমার বিরুদ্ধে যে অভিযোগ করা হয়েছে তা উদ্দেশ্য প্রনোদিত ও ভিত্তিহীন



শেয়ার করুন:


আপনার মন্তব্য লিখুন

সম্পাদক ও প্রকাশক: মো.আলী মুবিন,
ঠিকানা:৫৫/২,পুরানা পল্টন লেন (৩ তলা) ঢাকা-১০০০ ।
মোবাইল : ০১৬৮-২০৮৩৫০৭, ০১৭২-৪২৫০১২৯
E-mail : [email protected], [email protected]
Developed By Jagokantha
বিঃ দ্রঃ উক্ত অনলাইন নিউজ পোর্টালটির সকল পেপার্সের কার্যদি প্রক্রিয়াধীন আছে।