ঢাকা   সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০১:০৮ অপরাহ্ন

  বাংলা একাডেমির মহাপরিচালক,কবি হাবীবুল্লাহ সিরাজী লাইফ সাপোর্টে

   জাগোকণ্ঠ, ডেস্ক



প্রকাশিতঃ 2021-04-28

রাজধানীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে লাইফ সাপোর্টে চিকিৎসাধীন রয়েছেন বাংলা একাডেমির মহাপরিচালক কবি হাবীবুল্লাহ সিরাজী। মঙ্গলবার (২৭ এপ্রিল) বাংলা একাডেমির সচিব এএইচ এম লোকমান এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, হাবীবুল্লাহ সিরাজী পাকস্থলীজনিত সমস্যার কারণে হাসপাতালে ভর্তি হয়েছেন। তিনি লাইফ সাপোর্টে আছেন। তার চিকিৎসার জন্য মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে।বাংলা একাডেমির সচিব আরও বলেন, হাবীবুল্লাহ সিরাজীর করোনা পরীক্ষা করা হয়েছে। রিপোর্টে তিনি নেগেটিভ হয়েছেন।

বাংলাদেশ স্পেশালিস্ট হাসপাতালের চিফ এক্সিকিউটিভ অফিসার অ্যান্ড ডিরেক্টর আল ইমরান চৌধুরী জানান, ওনি ক্লোন ক্যান্সারে আক্রান্ত। এছাড়া কিডনিতে সমস্যা দেখা দিয়েছে। ওনার অবস্থা ভালো না। ওনাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে। এছাড়া একটি অস্ত্রোপচার করা হয়েছে। পায়খানার রাস্তাটা পেট দিয়ে বের করে দেওয়া হয়েছে। সব মিলিয়ে ওনার অবস্থা ভেরি ক্রিটিক্যাল।

বাংলা একাডেমি সূত্রে জানা গেছে, বেশ কয়েক দিন ধরেই শারীরিক অসুস্থতায় ভুগছিলেন হাবীবুল্লাহ সিরাজী। বইমেলা চলাকালে এপ্রিল মাসের প্রথম সপ্তাহে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। পরে কিছুটা সুস্থ হয়ে বাসায় ফেরেন তিনি। সোমবার অবস্থার অবনতি হলে তাকে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি করা হয়।

কার্ডিয়াক, হজম সমস্যাসহ ফ্রোজেন শোল্ডার নিয়ে এর আগে ফেব্রুয়ারি মাসেও হাসপাতালে ভর্তি হয়েছিলেন হাবীবুল্লাহ সিরাজী। ২৭ ফেব্রুয়ারি তার হার্টে রিং পরানো হয়। পরে ২ মার্চ বাসায় ফিরেছিলেন।

২০১৮ সালের ডিসেম্বরে বাংলা একাডেমির মহাপরিচালক হন কবি হাবীবুল্লাহ সিরাজী। আশির দশকে জাতীয় কবিতা পরিষদ গঠনে ভূমিকা রাখা হাবিবুল্লাহ সিরাজী ২০১৬ সালে একুশে পদক পান। তার আগে ১৯৯১ সালে তিনি বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার পান।

হাবীবুল্লাহ সিরাজী জাতীয় কবিতা পরিষদে নির্বাচিত সভাপতি হিসেবে চারবার দায়িত্ব পালন করেছেন। বর্তমানে বাংলা একাডেমির মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন।



শেয়ার করুন:


আপনার মন্তব্য লিখুন

সম্পাদক ও প্রকাশক: মো.আলী মুবিন,
ঠিকানা:৫৫/২,পুরানা পল্টন লেন (৩ তলা) ঢাকা-১০০০ ।
মোবাইল : ০১৬৮-২০৮৩৫০৭, ০১৭২-৪২৫০১২৯
E-mail : [email protected], [email protected]
Developed By Jagokantha
বিঃ দ্রঃ উক্ত অনলাইন নিউজ পোর্টালটির সকল পেপার্সের কার্যদি প্রক্রিয়াধীন আছে।