ঢাকা   সোমবার, ২১ জুন ২০২১, ০৯:৫৭ পূর্বাহ্ন

  করোনা মহামারিতেও গুগলের মুনাফার রেকর্ড

   জাগোকণ্ঠ, ডেস্ক

প্রকাশিত 2021-04-28

করোনাভাইরাস মহামারি মধ্যেও গুগলের প্যারেন্ট কোম্পানি অ্যালফাবেট ইনকরপোরেশন বছরের প্রথম প্রান্তিকে রেকর্ডপরিমাণ মুনাফা করেছে। এ সময়ে কোম্পানিটির নিট মুনাফা এক লাফে ১৬২ শতাংশ বেড়ে ১৭.৯ বিলিয়ন মার্কিন ডলারে পৌঁছেছে। খবর : বিবিসি।


মহামারিকালে ঘরে বসে মানুষ কোম্পানিটির সেবা অধিকহারে গ্রহণ করার ফলে এই মুনাফা বৃদ্ধি হয়েছে বলে মনে করছেন অ্যালফাবেট ও গুগলের প্রধান নির্বাহী সুন্দর পিচাই।


তিনি বলেন, মহামারিকালে মানুষ ঘরে বসে হালনাগাদ তথ্য, একে অন্যের সঙ্গে যোগাযোগ করা ও বিনোদনের জন্য গুগলে খোঁজ করেছেন। আর এতেই কোম্পানির বিজ্ঞাপন সেবাগুলো মুনাফা করতে পেরেছে।


বিশ্লেষকরা এই ধারা অব্যাহত থাকার দিকেই আশাবাদী। তারা বলছেন, যেহেতু নতুন করে অর্থনীতি পুনরায় চালু হতে যাচ্ছে তাতে করে বিজ্ঞাপনের সংখ্যা আরও বাড়বে।


বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, চলতি বছরের জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত প্রথম প্রান্তিকে গুগলের অনুসন্ধান সেবার রাজস্ব ৩০ শতাংশ বেড়ে ৩১.৯ বিলিয়ন ডলার হয়েছে। অন্যদিকে একই সময়ে ইউটিউবের বিক্রয় সেবা ৪৯ শতাংশ বেড়ে ৬ বিলিয়ন ডলার রাজস্বের দেখা পেয়েছে।


মার্কিন অর্থনীতি বিশ্লেষক সোফি ইয়েটসের মতে, করোনার কারণে বিশাল অঙ্কের অর্থ অনলাইন কেনাকাটায় স্থানান্তরিত হয়েছে। আর এ জায়গায় অ্যালফাবেটের বিজ্ঞাপন সেবা দেয়া প্লাটফর্মগুলো আকাশচুম্বী মুনাফার দেখা পেয়েছে।



শেয়ার করুন:


আপনার মন্তব্য লিখুন

সম্পাদক ও প্রকাশক: মো.আলী মুবিন,
ঠিকানা:৫৫/২,পুরানা পল্টন লেন (৩ তলা) ঢাকা-১০০০ ।
মোবাইল : ০১৬৮-২০৮৩৫০৭, ০১৭২-৪২৫০১২৯
E-mail : [email protected], [email protected]
Developed By Jagokantha
বিঃ দ্রঃ উক্ত অনলাইন নিউজ পোর্টালটির সকল পেপার্সের কার্যদি প্রক্রিয়াধীন আছে।