রাজধানী

সাভারে সড়ক অবরোধ, আটকে রইলেন সংসদ সদস্য মমতাজ

  জাগোকন্ঠ ২২ আগস্ট ২০২২ , ২:৩৪ অপরাহ্ণ

সাভারে বকেয়া বেতনের দাবিতে একটি আঞ্চলিক সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন ওয়াশিং অ্যান্ড প্যাকেজিং কারখানার শ্রমিকরা। এ সময় সংসদ সদস্য মমতাজ বেগম তার গাড়ি নিয়ে আটকা পড়েন।

সোমবার (২২ আগস্ট) বিকেলে সাভারের হেমায়েতপুরের পদ্মার মোড় এলাকার রাকেফ অ্যাপারেলস ওয়াশিং অ্যান্ড প্যাকেজিং ইন্ডাস্ট্রিজ লিমিটেডের শ্রমিকরা সিঙ্গাইর-মানিকগঞ্জ সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন।

শ্রমিকরা বলেন, কারখানাটিতে আমরা প্রায় ২ হাজার শ্রমিক কাজ করি। প্রতি মাসেই বেতন পরিশোধ করতে টালবাহানা করেন কারখানা কর্তৃপক্ষ। গত জুলাই মাসের বেতন দিচ্ছি, দিচ্ছি করে সময় ক্ষেপণ করছিল কর্তৃপক্ষ। গত ১৮ আগস্ট শ্রমিকরা আন্দোলন করলে ২২ আগস্ট বেতন পরিশোধের দিন ধার্য করা হয়।

কিন্তু আজও বেতন পরিশোধ না করলে সড়কে নেমে পড়ে শ্রমিকরা। এ সময় এমপি মমতাজ সেই অবরোধে আটকা পড়েন। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের সরিয়ে দিলে এমপি মমতাজ চলে যান।

টেক্সটাইল গার্মেন্টস ওয়ার্কার্স ফেডারেশনের সাভার-আশুলিয়া-ধামরাই আঞ্চলিক কমিটির সাংগঠনিক সম্পাদক রতন হোসেন মোতালেব বলেন, কারখানাটিতে প্রায়ই এ ধরনের সমস্যা নিয়ে আন্দোলন করেন শ্রমিকরা। সঠিক সময়ে শ্রমিকদের বেতন প্রদানের দাবি জানাই। কারন শ্রমিকরা দোকানে বাকি বাজার খান। সময় মতো টাকা পরিশোধ করতে না পারলে তাদের অপদস্ত হতে হয়।

এ বিষয়ে কারখানাটির ব্যবস্থাপনা পরিচালক সাজ্জাদ আলমের মুঠোফোনে বারবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

শিল্প পুলিশ-১ এর উপ-সহকারী পরিদর্শক (এএসআই) কোরবান আলী বলেন, কারখানা মালিকদের সঙ্গে কথা বলে সমাধানের আশ্বাস দিলে শ্রমিকরা অবরোধ তুলে নেন। বর্তমানে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

আরও খবর: