1. mdmobinali112@gmail.com : admin2020 :
  2. mdalimobin112@gmail.com : Ali Mobin : Ali Mobin
বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০২:২২ পূর্বাহ্ন

২৩ নভেম্বরকে হিংসা মুক্ত বিশ্ব সম্প্রীতি দিবস উদযাপনের আহ্বান ।জাগোকণ্ঠ

  • আপডেট টাইম : শনিবার, ২৪ অক্টোবর, ২০২০
রাজু আহমেদ ,বিশেষ প্রতিনিধি:

২৩ নভেম্বরকে  হিংসা মুক্ত বিশ্ব সম্প্রীতি দিবস উদযাপনের আহ্বান জানিয়েছেন বাংলাদেশ বন্ধু সমাজের কেন্দ্রীয় সভাপতি এফ আহমেদ খান রাজিব।
২৩ অক্টোবর  (শুক্রবার) জাতীয় প্রেস ক্লাবের সামনে এক অবস্থান কর্মসূচীতে তিনি এ আহবান জানান । এসময় বাংলাদেশ বন্ধু সমাজের কেন্দ্রীয় নেতাসহ সংগঠনের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। সংক্ষিপ্ত বক্তব্যে বাংলাদেশ বন্ধু সমাজের সভাপতি এফ আহমেদ খান রাজীব বলেন, বাংলাদেশ আজ বিভিন্ন সংঘাতে পরিপূর্ণ।  ক্ষমতার দ্বন্দ্ব, অর্থের দ্বন্দ্ব, খুন, ছিনতাই, ধর্ষন লেগেই আছে। আজ মানুষের মনে কোন শান্তি নেই। উদ্বেগ উতকন্ঠায় দিনাতিপাত করছে মানুষ। শয়তান মানুষের মনে কুপ্রোরোচনা দিয়ে মানুষকে বিপথগামী করছে।  তাই এসব পাপ কাজ হতে মানুষকে ফিরিয়ে আনা প্রয়োজন। তিনি বলেন, বিশ্বের বিভিন্ন দিবস পালন করা হয়। মা দিবস, বাবা দিবস , নিরাপদ সড়ক দিবসসহ আরো নানা রকম দিবসের ছড়াছড়ি। কিন্তু বিশ্বের কোথাও এখন  হিংসামুক্ত  বিশ্ব সম্প্রীতি দিবস পালন করা হয় না। তাই আমরা যদি পারস্পারিক ভেদাভেদ ভুলে ধর্ম বর্ণ গোত্রের উর্দ্ধে উঠে সকলে অন্তত একদিন সবার মঙ্গল কামনায় একত্রিত হয়ে বন্ধুর বেশে সকলের জন্য মঙ্গল কামনা করি তাহলে হয়ত একদিন ধীরে ধীরে পৃথীবি থেকে হিংসা উঠে যাবে।

গঠিত হবে হিংসা মুক্ত সমাজ ব্যবস্থা। যেখানে সবাই সবার মঙ্গল কামনা করবে। এসময় তিনি আরো বলেন, খেলার মাঠে যেমন রেফারি থাকে যিনি উভয় দলের মাঝে আপোষ মিমাংসা করেন, ঠিক তেমনি দেশে বিবাদমান প্রতিহিংসা মূলক রাজনৈতিক দলের মাঝে বাংলাদেশ বন্ধু সমাজ রেফারির ভুমিকায় অবতীর্ণ হতে চায়। তাই বাংলাদেশ বন্ধু সমাজকে জাতীয় করণের মাধ্যমে দেশের প্রয়োজনে রেফারির ভুমিকায় অবতীর্ণ হয়ে বাংলাদেশ সহ সারা বিশ্বে বাংলাদেশ বন্ধু সমাজ বিবাদমান আপোষ মিমাংসায় একটি কার্যকরী ভুমিকা পালন কবে বলে আশাবাদ ব্যক্ত করেন এফ আহমেদ খান রাজীব।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..