1. mdmobinali112@gmail.com : admin2020 :
  2. mdalimobin112@gmail.com : Ali Mobin : Ali Mobin
সোমবার, ১২ এপ্রিল ২০২১, ০৯:৫০ পূর্বাহ্ন
শিরোনাম :
মেডিকেলে চান্স পেয়েও ভর্তি এবং পড়াশুনা চালানো অনিশ্চিত রাবেয়ার,দায়িত্ব নিলেন উপমন্ত্রী বগুড়া মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেল দরিদ্র চায়ের দোকানদারের ছেলে কিরন! স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক ইয়াছিন আলী’র উপর সন্ত্রাসী হামলা! দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে ব্যবসায়ীদের সহযোগিতা চাইলেন স্বরাষ্ট্রমন্ত্রী গত ২৪ ঘণ্টায় রেকর্ড ৭৮ জনের মৃত্যু, শনাক্ত ৫৮১৯ গাইবান্ধায় ছুরিকাঘাতে সাবেক সেনা সদস্য নিহত ফেনীতে শনাক্ত রোগীর সংখ্যা ৩ হাজার ছুঁই ছুঁই বরেণ্য রবীন্দ্রসঙ্গীত শিল্পী মিতা হক মারা গেছেন খ্যাতিমান লালনশিল্পী ফরিদা পারভীন করোনায় আক্রান্ত স্বনামধন্য গায়ক তপন চৌধুরী প্রাণঘাতী করোনায় আক্রান্ত

হাই পারফরম্যান্স দলের কোচ রেডফোর্ড |জাগোকণ্ঠ

  • আপডেট টাইম : শুক্রবার, ২৮ আগস্ট, ২০২০

স্পোর্টস ডেস্ক: এক বছরের জন্য টবি রাডফোর্ডকে হাই পারফরম্যান্স ইউনিটের (এইচপি) প্রধান কোচ হিসেবে নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

ওয়েস্ট ইন্ডিজের সাবেক ব্যাটিং ও সহকারী কোচ রেডফোর্ডের প্রথম এ্যাসাইনমেন্ট হবে আগামী সেপ্টেম্বর-অক্টোবরে এইচপি দলের শ্রীলংকা সফর।

ঐ সময় লংকান সফরে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে যাবে বাংলাদেশ জাতীয় দল। মুশফিক-তামিমদের প্রস্তুতিতে সহায়তা করতে জাতীয় দলের সাথে অনুশীলন ম্যাচ খেলবে এইচপি দল।

চলমান মাস থেকেই বিসিবির সাথে রেডফোর্ডের এক বছরের চুক্তি শুরু হচ্ছে। এক সংবাদ বিজ্ঞপ্তি এ কথা জানায় বিসিবি।

১৯৯৪ থেকে ১৯৯৯ সাল পর্যন্ত মিডলসেক্স ও সাসেক্সের হয়ে ১৪টি প্রথম শ্রেনির ম্যাচ ও ৬টি লিস্ট ‘এ’ ম্যাচ খেলেছেন ইংল্যান্ডে জন্ম নেয়া ৪৮ বছর বয়সী রেডফোর্ড।

কাউন্টি ক্রিকেটে ব্যাট হাতে সাফল্য পাননি ডান-হাতি ব্যাটসম্যান রেডফোর্ড। কিন্তু কোচ হিসেবে সফল হয়েছেন তিনি।

ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) লেভেল ৪ কোচিং সনদপ্রাপ্ত রেডফোর্ড দু’দফায়, ২০১২-১৩ ও ২০১৬-১৯ সালে ওয়েস্ট ইন্ডিজের সিনিয়র দলের ব্যাটিং ও সহকারি কোচ ছিলেন।
ইংলিশ কাউন্টি চ্যাম্পিয়নশীপে মিডলসেক্স ও সাসেক্সের কোচের দায়িত্বও পালন করেছেন রেডফোর্ড। শুধু তাই নয় ইসিবি এবং ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডে পরামর্শক হিসেবেও কাজ করেছেন তিনি।

ওয়েস্ট ইন্ডিজ হাই পারফরস্যান্স সেন্টার ও মিডলসে¯ক্স কাউন্টি ক্লাবের ডিরেক্টর হিসেবেও ছিলেন রেডফোর্ড। এছাড়া ইংল্যান্ড অনুর্ধ্ব-১৫, ১৭ ও ১৯ দলের কোচ হিসেবে কাজের অভিজ্ঞতা আছে তার।

এইচপি দলের দায়িত্ব পেয়ে উচ্ছ্বসিত রেডফোর্ড বলেন, ‘বিসিবি হাই পারফরম্যান্স ইউনিটের প্রধান কোচ হতে পেরে আমি খুবই খুশি।’

তিনি আরও বলেন, ‘বাংলাদেশে অনেক প্রতিভাবান ক্রিকেটার আছে। তাদের সাথে কাজ করা এবং উন্নতিতে সহায়তার মাধ্যমে আন্তর্জাতিক অঙ্গনে সাফল্যের ধারাকবাহিকতা তৈরি করাই হবে আমার প্রধান কাজ।’

রেডফোর্ড বিসিবিকে ধন্যবাদ জানিয়ে আরও বলেন, ‘ভবিষ্যতের খেলোয়াড় গঠনে সহায়তা করার সুযোগ তৈরি করে দেওয়ার জন্য বিসিবিকে ধন্যবাদ জানাই আমি। আমি তাদের সাথে কাজ করতে মুখিয়ে আছি।’

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..