1. mdmobinali112@gmail.com : admin2020 :
  2. mdalimobin112@gmail.com : Ali Mobin : Ali Mobin
বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০২:০১ পূর্বাহ্ন

হত্যা করতে ঢাকায় দুই জঙ্গি, গ্রেপ্তার করেছে পুলিশ |জাগোকণ্ঠ

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৮ আগস্ট, ২০২০

নিজস্ব প্রতিনিধি, ঢাকাঃ

হত্যাকাণ্ড ঘটাতেই ছেড়ে ছেড়েছিলেন সাফফাত ইসলাম ইয়াসির আরাফাত ওরফে শান্ত। রাজধানী থেকে এই দুই তরুণকে গ্রেপ্তারের পর পুলিশ বলছে, তারা জঙ্গি সংগঠনে যুক্ত হয়ে হত্যাকাণ্ডের পরিকল্পনা করেছিল।

সোমবার সন্ধ্যার পর ঢাকার সদরঘাট এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। পুলিশের কাউন্টার টেরোরিজম ও ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের উপ-কমিশনার সাইফুল ইসলাম বলেন, হিজরতের উদ্দেশ্যে তারা ৪ অগাস্ট বাসা থেকে বের হন। অন্য সদস্যদের সঙ্গে একত্রিত হওয়ার চেষ্টার সময় তাদের গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে, বিশিষ্ট রাজনীতিবিদ ও নাস্তিকদের হত্যা করাই তাদের মূল টার্গেট। তারা ইন্টারনেটে সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজেদের মধ্যে যোগাযোগ রক্ষা করে আসছিল।

তিনি জানান, গ্রেপ্তারের সময় তাদের কাছ থেকে দুটি মোবাইল, চাকু ও জঙ্গি তৎপরতা সংক্রান্ত নির্দেশনামূলক নথি পাওয়া গেছে। তারা নব্য জেএমবির সামরিক শাখার সদস্য। তারা সাত জনের একটি স্লিপার সেল গঠন করেছে যার নাম দিয়েছে ‘এফজেড ফোর্স’।

গ্রেপ্তারের পর মঙ্গলবার সাফফাত ও ইয়াসিরের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলার পর ঢাকার আদালতে পাঠায় পুলিশ। তাদের জিজ্ঞাসাবাদের জন্য সাত দিন হেফাজতে রাখার আবেদন জানান মামলার তদন্ত কর্মকর্তা।

শুনানি শেষে বিচারক বাকী বিল্লাহ পাঁচ দিন হেফাজতের আদেশ দেন বলে সংশ্লিষ্ট আদালতে পুলিশের সাধারণ নিবন্ধন কমর্কর্তা এসআই হেলাল উদ্দিন জানিয়েছেন।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আসামিদের পক্ষে কোনো আইনজীবী দাঁড়ায়নি।

“বিচারক তাদের বলেছিলেন যে তাদের কিছু বলার আছে কি না? তারা প্রশ্নের কোনো উত্তর না দিয়ে চুপচাপ কাঠগড়ায় দাঁড়িয়ে ছিল।”

এদিকে সাফফাত ও ইয়াসিরের সঙ্গে আর যারা জড়িত, তাদের গ্রেপ্তারের চেষ্টা চলছে বলে জানিয়েছেন সিটিটিসি কর্মকর্তা সাইফুল।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..