1. mdmobinali112@gmail.com : admin2020 :
  2. mdalimobin112@gmail.com : Ali Mobin : Ali Mobin
রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ০৮:৩৮ পূর্বাহ্ন

সাস্থ্য অধিদপ্তরের নতুন মহাপরিচালক হলেন অধ্যাপক ডা: আবুল বাসার |জাগোকণ্ঠ

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৩ জুলাই, ২০২০

নিজস্ব প্রতিবেদক, ঢাকা:

এই সময়কার আলোচিত অধিদফতর স্বাস্থ্য অধিদফতরের নতুন মহাপরিচালক হয়েছেন অধ্যাপক ডা: আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম। তিনি সদ্য পদত্যাগ করা অধ্যাপক ডা: মোহাম্মদ আবুল কালাম আজাদের স্থলাভিষিক্ত হয়েছেন। অধ্যাপক ডা: আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম এর আগে ঢাকা মেডিক্যাল কলেজের সার্জারি বিভাগে দায়িত্ব পালন করেছেন।

বৃহস্পতিবার এ প্রজ্ঞাপন জারি করে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। অধ্যাপক আবুল কালামের চুক্তি বাতিল হলে অধ্যাপক ডা: আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলমকে পদায়ন করা হয়।

উপসিচিব মোহাম্মদ আবু রায়হান সাক্ষরিত এই প্রজ্ঞাপন জারি করার আগে চুক্তিভিত্তিক মহাপরিচালক অধ্যাপক ডা: আবুল কালাম আজাদের পদত্যাগ গ্রহণ করা হয়।

দেশে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার পর নানা বিষয়ে সমালোচনার মুখে পড়েন আবুল কালাম আজাদ।সমালোচনার শুরু হয়েছিল চিকিৎসকদের নিম্ন মানের মাস্ক সরবরাহ দিয়ে। নানা ঘটনার পর সর্বশেষ রিজেন্ট হাসপাতাল ও জেকেজি হেলথ কেয়ারের জালিয়াতি ফাঁস হলে মন্ত্রণালয় ও অধিদফতর বিব্রতকর অবস্থায় পড়ে। এ সময় মহাপরিচালক অধ্যাপক আজাদ সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে জানান, রিজেন্ট হাসপাতালের সঙ্গে সরকারের চুক্তি হয় ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে।

এ মন্তব্যের পর শুরু হয় দোষ ছাড়াতে চিঠি চালাচালি। বের হতে শুরু করে ভেতরের ক্ষোভ আর দুর্নীতির তথ্য। পরে আবুল কালাম আজাদ মহাপরিচালকের পদ থেকে পদত্যাগ করেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..