রাজনীতি

সরকার উদ্যোগ নিয়েছে, জ্বালানি সংকট মোকাবিলা করা যাবে : সেতুমন্ত্রী

  জাগোকন্ঠ ২৫ জুলাই ২০২২ , ১২:১২ অপরাহ্ণ

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, জ্বালানি সংকট আরও বাড়বে কি না তা এখনই বলা যাচ্ছে না। পরিস্থিতি মোকাবিলায় সরকার উদ্যোগ নিয়েছে। আশা করি মোকাবিলা করা যাবে।

সোমবার (২৫ জুলাই) সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপির সঙ্গে আওয়ামী লীগের সংলাপ হবে কি না এ বিষয়ে কোনো আলোচনা বা সিদ্ধান্ত হয়নি। আন্দোলন করতে গেলে চা খাওয়ানো যেতেই পারে। এটা এমন কিছু নয়।

তিনি বলেন, আওয়ামী লীগ মনে প্রাণে চায় নির্বাচনে বিএনপি আসুক, থাকুক।

দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে সরকার কতটা উদ্বিগ্ন— সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, এখন সংকট সারা বিশ্বে চলছে। সংকট তো জ্বালানি, গ্যাস এ ব্যাপারটা সবাই জানে। এখানে রাশিয়া-ইউক্রেন যুদ্ধের ইমপ্যাক্ট বা প্রতিক্রিয়া— এটা এখন সারা বিশ্বেরই সংকট। এটা আসলেই বৈশ্বিক সংকট। আমরা কোনো বিচ্ছিন্ন দ্বীপ নই। কাজেই এর প্রভাব প্রতিক্রিয়া আমাদের মধ্যে আসবে না, এটা মনে করার কোনো কারণ নেই। সংকটটা সামনের দিনগুলোতে আরও বাড়বে কি না সেটা এ মুহূর্তে বলতে পারব না।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ পর্যন্ত দেশ পরিচালনায় সংকটে ট্রাবল সুটার উল্লেখ করে তিনি বলেন, যে কারণে আমরা বিষয়গুলো এখনও সামাল দিতে পারছি। খাদ্যের আমাদের সমস্যা নেই। তবে জ্বালানি নিয়ে আমরা এখন কিছু পদক্ষেপ নিয়েছি। তাতে আমার মনে হয় পরিস্থিতি সামাল দিতে পারব।

সেতুমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী আজও বলেছেন, আমাদের এগুলো মেইনটেইন করতে হবে, কৃচ্ছসাধন করতে হবে। সবাইকে তিনি এ কথা বলে দিয়েছেন। কারণ সংকটটা যদি আরও খারাপ দিকে যায় তখন তো আমাদেরও সেজন্য প্রস্তুত থাকতে হবে। উই হ্যাভ টু ওভার কাম, বলেন ওবায়দুল কাদের।

আরও খবর: