জাতীয়

সবাইকে সুনাগরিক হিসেবে গড়ে উঠতে হবে : শিল্প প্রতিমন্ত্রী

  জাগোকন্ঠ ১৪ জুন ২০২২ , ১:৫০ অপরাহ্ণ

শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার বলেছেন, মহান মুক্তিযুদ্ধের চেতনায় বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে শিক্ষার্থীদের সবাইকে দেশপ্রেমিক ও সুনাগরিক হিসেবে গড়ে উঠতে হবে।

মঙ্গলবার (১৪ জুন) রাজধানীর মিরপুর-১০ এলাকায় আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত এসএসসি-২০২২ পরীক্ষার্থীদের বিদায়, বার্ষিক মিলাদ ও দোয়া অনুষ্ঠানে তিনি একথা বলেন।

কামাল আহমেদ মজুমদার বলেন, পরীক্ষার্থীদেরকে অবশ্যই ভালোভাবে পরীক্ষা দিয়ে গৌরবোজ্জ্বল ফলাফল অর্জনের মাধ্যমে মা-বাবা ও শিক্ষক-শিক্ষিকার মুখকে উজ্জ্বল করতে হবে। দেশ ও দশের কল্যাণে নিজেদেরকে নিয়োজিত করতে হবে।

আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে যারা এসএসসি-২০২২ পরীক্ষায় ‘এ’ প্লাস পাবে তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে পুরস্কার এবং ‌‘এ’ প্লাস প্রাপ্তদের মধ্যে থেকে যারা ঐতিহ্যবাহী মনিপুর কলেজের একাদশ শ্রেণীতে ভর্তি হবে তাদের জন্য ভর্তি ফি মওকুফ করে দেওয়ার ঘোষণা দেন শিল্প প্রতিমন্ত্রী।

কামাল আহমেদ মজুমদার বলেন, শিক্ষা জাতির মেরুদণ্ড। তাই বর্তমান সরকার শিক্ষাকে উন্নয়নের অন্যতম প্রধান কৌশল হিসেবে গ্রহণ করেছে। শিক্ষা খাতকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে ২০২২-২০২৩ অর্থবছরের বাজেটে এই খাতে সর্বোচ্চ ৮১ হাজার ৪৪৯ কোটি বরাদ্দের প্রস্তাব করেছে।

শিল্প প্রতিমন্ত্রী বলেন, সারা বিশ্ব করোনা মহামারিতে বিপর্যস্ত হলেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অত্যন্ত সফলভাবেই করোনা পরিস্থিতি মোকাবিলা করতে সক্ষম হয়েছে। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। সবার আন্তরিক প্রচেষ্টায় ২০৪১ সালের মধ্যেই বাংলাদেশ বিশ্বের বুকে একটি উন্নত ও সমৃদ্ধ রাষ্ট্রে পরিণত হবে।

সিনিয়র সহকারী শিক্ষক মো. মোস্তাফিজুর রহমানের সঞ্চালনায় এবং আদর্শ উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব মো. মইজউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির আজীবন দাতা সদস্য আলহাজ্ব মো. আলাউদ্দিন, প্রধান শিক্ষক মো. নূরে আলমসহ বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য, শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

আরও খবর: