1. mdmobinali112@gmail.com : admin2020 :
  2. mdalimobin112@gmail.com : Ali Mobin : Ali Mobin
বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০৪:৫৪ পূর্বাহ্ন

শেখ হাসিনার জন্য আজ দ্বীপেও পাকা সড়কঃ এমপি জ্যাকব ।জাগোকণ্ঠ

  • আপডেট টাইম : সোমবার, ২৬ অক্টোবর, ২০২০

নোমান সিকদার, (ভোলা) চরফ্যাসন প্রতিনিধি:
যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি বলেছেন, আওয়ামীলীগের শাসনকালে দেশে ব্যাপক উন্নয়ন হয়েছে। এ সরকারের ক্ষমতার আমলে গ্রাম অঞ্চলে কোন কাঁচা রাস্তা থাকবে না। বিচ্ছিন্ন দ্বীপ গুলোকেও শহরের আদলে গড়ে তোলা হয়েছে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার যোগ্য নের্তৃত্বের জন্য আজ দ্বীপেও পাকা সড়ক নির্মিত হচ্ছে।

সরকারের একান্ত প্রচেষ্টায় গৃহীত দারিদ্র বিমোচন কর্মসূচী বাস্তবায়নের ফলে গ্রামীণ অর্থনীতির অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। বিস্ময়কর উন্নয়নে বদলে গেছে চরফ্যাসন-মনপুরা।কয়েক বছরে মানুষের জীবনযাত্রার ব্যাপক উন্নতির পাশাপাশি চরফ্যাসন ও মনপুরার এক সময়ের অবহেলিত ও অনুন্নত গ্রামগুলো এখন উন্নয়নের মডেল শহরে রুপান্তরিত হয়েছে। প্রত্যেকটি গ্রামকে শহরে পরিনত করা থেকে বাদ পরেনি চরফ্যাসনের পর্যটনদ্বীপ চরকুকরী-মুকরীও। যা এখন দেশ-বিদেশের পর্যটকদের আগ্রহের কেন্দ্রে পরিনত হয়েছে। সোমবার দুপুরে  ১কোটি ১০ লাখ টাকা ব্যয়ে লঞ্চঘাট থেকে কুকরী-মুকরী বাজারের সড়কের ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এমপি জ্যাকব আরো বলেন, দিগন্ত বিস্তৃত ম্যানগ্রোভ বাগান আর হরিণসহ নানান প্রজাতির বন্যপ্রাণীর অবাদ বিচরণ কেন্দ্র কুকরী মুকরীতে প্রতি বছর এখানে হাজার হাজার পর্যটকদের ভীর জমে। কিন্ত উপযুক্ত আবাসান ব্যবস্থানা থাকায় পর্যটকদের বিড়ম্বনায় পরতে হয়েছে। বর্তমান সরকারের আমলে অত্যাধুনিক সুবিধা সম্পন্ন রেষ্টহাউজ নির্মাণের মাধ্যমে পর্যটকদের দীর্ঘদিনের বিড়ম্বনার অবসানের পাশাপাশি কুকরীকে ঘিরে গড়ে উঠা পর্যটন শিল্প বিকাশে অনুকূল পরিবেশ সৃষ্টি হয়েছে।

ভ্রমন পিপাসুদের জন্য নির্মিত হচ্ছে ইকো-পার্ক, লাইটিং হাউজ, শিশু ও বিনোদন পার্ক। সুমদ্রে সৈকতে গড়ে তোলা হয়েছে ইকো-টুরিজম প্রকল্পের মাধ্যেমে বিভিন্ন রকমের বিনোদন কেন্দ্র। পাশাপাশি ঢালচর ও কুকরীতে পুলিশ তদন্ত কেন্দ্র স্থাপনের মাধ্যমে পর্যটনদ্বীপে বেড়াতে আসা দেশী বিদেশী পর্যটকদের নিরাপত্তার পাশাপাশি সাগরে মাছধরায় নিয়োজিত কয়েক হাজার জেলেদের নিরাপত্তাও নিশ্চিত করা হয়েছে।

দ্বীপে বসবাসকারী কয়েক হাজার মানুষ এবং সাগরকূলে মাছশিকারে নিয়োজিত জেলেদের দীর্ঘদিনের প্রত্যাশিত রেষ্টহাউজ আর পুলিশ তদন্ত কেন্দ্র স্থাপন করায় দ্বীপজুড়ে উৎসবমুখব পরিবেশ বিরাজ করছে।

এসময়ে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদিন আখন, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক নুরুল ইসলাম ভিপি, যুগ্ম সাধারন সম্পাদক অধ্যাপক জামাল উদ্দিন মহাজন, কুকরী মুকরী ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ আবুল হাসেম মহাজন,চর ককুরী মুকরী ইউনিয়নের আওয়ামীলীগের সভাপতি বাবুল দাস প্রমুখ।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..