1. mdmobinali112@gmail.com : admin2020 :
  2. mdalimobin112@gmail.com : Ali Mobin : Ali Mobin
বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০২:৫২ পূর্বাহ্ন

শীর্ষ শিল্পপতি আব্দুুল মোনেম আর নেই |জাগোকণ্ঠ

  • আপডেট টাইম : সোমবার, ১ জুন, ২০২০

নিজস্ব প্রতিনিধি: ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাবের সাবেক সভাপতি, প্রথিতযশা ক্রীড়া সংগঠক, দেশের অন্যতম শীর্ষ শিল্পপতি ও আবদুল মোনেম লিমিটেডের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক আব্দুল মোনেম (৮৫) আর নেই। রবিবার সকাল ১০ টায় রাজধানীর সমন্বিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) তিনি ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার ছেলে মইনউদ্দিন মোনেম, কোম্পানির উপ-ব্যবস্থাপনা পরিচালক -১ এ খবর নিশ্চিত করেছেন ।

জানাযায়, ১৭ই মে স্ট্রোক করলে আব্দুল মোনেমকে সমন্বিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়। সেখানেই তিনি চিকিৎসাধীন ছিলেন।

নিজ হাতে গড়া আব্দুল মোনেম লিমিটেড দেশের অবকাঠামোগত উন্নয়নে নেতৃত্ব দেয়ার লক্ষ্য নিয়ে ১৯৫৭ সালে এএমএল কন্সট্রাকশন দিয়ে যাত্রা শুরু করে।

১৯৮২ সালে আইসক্রিম ইউনিট, ১৯৮২ সালে বেভারেজ ইউনিট, ২০০০ সালে ম্যাংগো পাল্প প্রসেসিং, ২০০৪ সালে ইগলু ফুডস, ড্যানিস বাংলা ইমালসন, সিকিউরিটি ও ফাইন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেড, ইগলু ডেইরি প্রোডাক্টস লিমিটেড, ২০০৭ সালে সুগার রিফাইনারি লিমিটেড ও এম এনার্জি লিমিটেড, ২০০৮ সালে নোভাস ফার্মাসিউটিক্যালস লিমিটেড, ২০১০ সালে এএম আসফাল্ট অ্যান্ড রেডিমিক্স লিমিটেড, ২০১২ সালে এএম অটো ব্রিকস লিমিটেড, ২০১৪ সালে এএম ব্র্যান অয়েল কোম্পানি এবং ২০১৫ সালে আব্দুল মোনেম ইকোনমিক অঞ্চল প্রতিষ্ঠার মাধ্যমে এ প্রতিষ্ঠান দেশের শীর্ষস্থানীয় ব্যবসায়িক গ্রুপে অবস্থান করে। এএম বেভারেজ ইউনিটের অধীনে এএমএল কোকাকোলা ব্র্যান্ডের কোকাকোলা, ফ্যান্টা ও স্প্রাইট বোতলজাত করে আসছে গ্রুপ কোম্পানীটি। পদ্মসেতু সংযোগ সড়কসহ দেশের মহাসড়ক প্রায় সবই তার প্রতিষ্ঠান ‘আব্দুল মোনেম লিমিটেড’র তৈরি।

শিল্পপতি আব্দুল মোনেমের মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন- আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ, বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান ও শরীয়তপুর সাংবাদিক সমিতি, ঢাকা’র সভাপতি এবং দৈনিক যুগান্তরের সিনিয়র স্পোর্টস রিপোর্টার মোজাম্মেল হক চঞ্চলসহ অনেকে।

মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে, তিন মেয়ে এবং অনেক শুভাকাঙ্খী ও শুভানুধ্যায়ী রেখে গেছেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..