খেলাধুলা

লিওনেল মেসির আপত্তির মুখে রোনালদোকে ফিরিয়ে দিল ‘পিএসজি’

  জাগোকন্ঠ ১৩ জুলাই ২০২২ , ৫:১৫ পূর্বাহ্ণ

ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়তে চান ক্রিশ্চিয়ানো রোনালদো। এই খবর জানাজানি হওয়ার পরই বেশ কয়েকটি ক্লাব তাকে দলে ভেড়াতে আগ্রহী হয়েছে। চেলসি, স্পোর্টিং লিসবনের মতো ক্লাবগুলো রোনালদোকে দলভুক্ত করতে চায়। বায়ার্ন মিউনিখও রোনালদোর ব্যাপারে আগ্রহী এমন খবর বের হলেও এটিকে স্রেফ গুজব বলে উড়িয়ে দিয়েছে তারা। এবার ফরাসি চ্যাম্পিয়ন পিএসজিও হেঁটেছে বায়ার্নের পথে। তারাও রীতিমত রোনালদোর মুখের ওপর দরজা বন্ধ করে দিয়েছে।

ইএসপিএন জানিয়েছে, রোনালদোর এজেন্ট তার ব্যাপারে পিএসজিকে একটি প্রস্তাব পাঠালেও ফরাসি ক্লাবটি সেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছে। পিএসজি প্রেসিডেন্ট নাসের আল খেলাইফি এবং স্পোর্টিং ডিরেক্টর লুইস কাম্পোসের সঙ্গে আলোচনায় ফুটবল এজেন্ট জর্জ মেন্ডেস রোনালদোকে নিয়ে আলোচনা করেছিলেন। তবে এখন পিএসজি রোনালদোর প্রোফাইলের খেলোয়াড় খুঁজছে না এবং তার উচ্চ বেতন-ভাতার কারণেও পর্তুগিজ মহাতারকার ব্যাপারে নিজেদের অনাগ্রহের কথা জানিয়েছে।

এদিকে কয়েকদিন আগে স্প্যানিশ সংবাদমাধ্যম মুন্দো দেপোর্তিভো জানিয়েছিল, রোনালদোর সঙ্গে পিএসজিতে ড্রেসিং রুম ভাগাভাগি করতে চান না মেসি। বিষয়টি নিয়ে পিএসজি কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে নিজের আপত্তির কথা জানিয়েছেন আর্জেন্টাইন সুপারস্টার।

বায়ার্নের পর পিএসজিও মুখ ফিরিয়ে নেওয়ায় রোনালদোর পরবর্তী গন্তব্য খুঁজতে গলদঘর্ম হতে হচ্ছে তার এজেন্টকে। কারণ উচ্চ বেতন-ভাতার কারণে ইউরোপের খুব বেশি সংখ্যক ক্লাবের পক্ষে তাকে দলে টানা সম্ভব নয়। তাই হাতেগোনা কিছু বিকল্পের মধ্য থেকেই রোনালদোকে খুঁজে নিতে হবে তার পরবর্তী গন্তব্য।

এদিকে রোনালদোর ইউনাইটেড ছাড়ার বিষয়টি প্রায় নিশ্চিত মনে হলেও দলটির নতুন কোচ এরিক টেন হাগ শোনালেন ভিন্ন কথা। ক্লাব ছাড়ার ইচ্ছের ব্যাপারে রোনালদো এখনো তাকে অবহিত করেননি জানিয়ে এই কোচ বলেছেন, তার আগামী মৌসুমের পরিকল্পনায় ভালোভাবেই আছে পর্তুগিজ অধিনায়ক।