1. mdmobinali112@gmail.com : admin2020 :
  2. mdalimobin112@gmail.com : Ali Mobin : Ali Mobin
মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০১:৫২ অপরাহ্ন
শিরোনাম :
সাংবাদিকদের লকডাউনে ‘মুভমেন্ট পাস’ নিতে হবে না : আইজিপি মাহে রমজান উপলক্ষে এক হাজার অসহায় পরিবারকে ইফতার সামগ্রী বিতরন করলেন; আ: লতিফ হাঐকার ফরিদপুরের ভাঙ্গায় দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ১ সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী কীভাবে নেবেন ‘মুভমেন্ট পাস’ জেনে নিন লকডাউনে কর্মহীন পরিবার পাবে নগদ ৫০০ টাকা ও খাবার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া শারীরিক অবস্থা স্থিতিশীল : চিকিৎসক চন্দ্রগঞ্জে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে ঢেউনিট ও আর্থিক সহায়তার চেক বিতরন স্বাস্থ্য বিধি মেনে ই চলতে হবে; ডামুড্যা উপজেলা নির্বাহী অফিসার মর্তুজা আল মুঈদ নড়িয়ায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন উদ্বোধন করলেন; উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম

লালমনিরহাটে দাদন ব্যবসায়ীর কবল থেকে বাঁচতে মুক্তিযোদ্ধা পরিবারের সংবাদ সম্মেলন |জাগোকণ্ঠ

  • আপডেট টাইম : শনিবার, ২৪ অক্টোবর, ২০২০
আসাদুল ইসলাম সবুজ, লালমনিরহাট,প্রতিনিধি:
লালমনিরহাটে দাদন ব্যবসায়ীর মামলা থেকে বাঁচতে এক মুক্তিযোদ্ধা পরিবার সংবাদ সম্মেলন করেছেন। শনিবার (২৪ অক্টোবর) দুপুরে লালমনিরহাট শহরের খোচাবাড়ি এলাকার নিজ বাড়িতে সংবাদ সম্মেলনে এ দাবি জানান ভুক্তভুগি নবিয়ার হোসেনের স্ত্রী মুক্তিযোদ্ধার মেয়ে শাহানা বেগম। ওই সময় সংবাদ সম্মেলনে উপস্থিতি ছিলেন, শাহানার বাবা মুক্তিযোদ্ধা শাহাজাহান আলী, মুক্তিযোদ্ধা রমজান আলী, নুরজামাল হোসেন প্রমুখ।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে শাহানা বেগম বলেন, আমার প্রতিবেশি মৃত আজাহার আলী ড্রাইভারের স্ত্রী মরিয়ম, ছেলে মুন্না, মিনাল, ছেলের বউ সুখি বেগম ও মেয়ে সুমি বেগম একটি দাদন ব্যবসায়ী পরিবার। স্বাক্ষীত চেক ও ফাঁকা স্ট্যাম্প নিয়ে চরা সুদে টাকা লেনদেন করাই তাদের পেশা। পুরো পরিবারের দাদনের ফাঁদে সর্বশান্ত হয়েছেন শহরের অনেকেই। কেউ সুদের টাকা দিতে ব্যর্থ হলে চিহ্নিত এ দাদন ব্যবসায়ী পরিবারটি তাদের নিজেস্ব লাঠিয়াল বাহিনী দিয়ে নিরীহ মানুষকে নির্যাতন, বসতভিটা দখলসহ মিথ্যা মামলায় হয়রানী করেন। রেলওয়ে নিম্নপদের কর্মচারী হিসেবে আমার সামান্য আয়ে চলে আমার ৫ সদস্যের সংসার।
পরিবারের প্রয়োজনে আমিও ওই পরিবারের কাছে ৬পাতা স্ট্যাম্পে স্বাক্ষর করে ২০১৪ সালে সুদের উপর ২লাখ টাকা গ্রহন করি। যা গত বছর সুদে আসলে পরিশোধ করলেও স্ট্যাম্পগুলো আজ কাল বলে আর ফেরত দেয়নি। চাইলে উল্টো তারা ৩লাখ টাকা দাবি করেন। অন্যথায় বাড়িটি ছেড়ে দিতে হুমকী দেন। সংবাদ সম্মেলনে তিনি আরো বলেন, উক্ত স্ট্যাম্পগুলো ফেরত চাওয়া গত ২জুলাই দাদন চক্রটি লাঠিয়াল বাহিনী নিয়ে আমার উপর হামলা চালিয়ে বাড়ি ভাংচুর করে। এ নিয়ে আমি ২২জুলাই দাদন চক্রটির বিরুদ্ধে সদর থানায় একটি মামলা দায়ের করি। উক্ত মামলাটির কাউন্টার দিতে তারাও তৎকালিন ওসি মাহফুজকে ঘুষ দিয়ে আমাদের ফাঁসাতে একটি মিথ্যা মামলা (নং-৪৬০) দায়ের করেন।
ওসি মাহফুজের উক্ত মামলার ঘুষ লেনদেনের ভিডিও চিত্র সামাজিক যোগাযোগ মাধ্যমসহ গনমাধ্যমে ভাউরাল হলে ওসি মাহফুজকে তাৎক্ষণিক স্ট্যান্ড রিলিজ করে পুলিশ সদর দপ্তর। কিন্তু সেই ঘুষ গ্রহন করে আমার বিরুদ্ধে যে মিথ্যা মামলা করা হয়েছে তা আজও প্রত্যাহার করা হয়নি। এ মিথ্যা মামলা প্রত্যাহার দাবি করছি।
সংবাদ সম্মেলনে শাহানা বেগম বলেন, আমাকে ফাঁসাতে দাদন চক্রটির টাকার বিনিময়ে ওসি মাহফুজ যেসব কুটবুদ্ধি (ভাইরাল হওয়া ভিডিও মতে) দিয়েছেন সেই অনুযায়ী আজও তারা আমার বিরুদ্ধে একের পর এক মিথ্যা মামলা, হামলা ও ঝামেলা করে আসছে। সেই কুটবুদ্ধিতে দাদন চক্রটি আমার বন্ধ হওয়া ব্যাংক হিসাবের চেক দিয়ে মিথ্যা ১৪ লাখ টাকা দাবি করে উকিল নোটিশ ও স্ট্যাম্পগুলো দিয়ে আমার রেলওয়ের বাড়িটি দখলে পায়তারা করছে। তাদের নির্যাতন থেকে বাঁচতে একাধিক জিডি করেছি, মামলা করেছি। কিন্তু তারা টাকার জোরে মিথ্যাকে সত্য বানানোর অপচেষ্টা করছে। আমার পরিবারের প্রতিটি সদস্যের ক্ষতি সাধনের অপচেষ্টা করছে। আমি দাদন চক্রটির মিথ্যা হয়রানি থেকে বাঁচতে চাই। এ জন্য তিনি প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন।
সংবাদ সম্মেলন চলাকালে অভিযুক্ত দাদন ব্যবসায়ী মরিয়ম বেগম কয়েকজনকে নিয়ে অতর্কিত ভাবে ওই বাড়িতে প্রবেশ করে হট্রগোল বাঁধান। এ সময় শাহানাকে দেখে নেয়ার হুমকী দেন তারা। সংবাদ সম্মেলনে আগত সাংবাদিকরা বিরক্ত হয়ে অনেক চেষ্টায় মরিয়মকে সংযত করেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..