দেশজুড়ে

লক্ষ্মীপুরে প্রধানমন্ত্রীর ১০টি উদ্ভাবনী উদ্যোগ বিষয়ক দিনব্যাপী কর্মশালা

  জাগোকন্ঠ ১৫ জুন ২০২২ , ১২:০৬ অপরাহ্ণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্ভাবনী উদ্যোগ নিয়ে লক্ষ্মীপুর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে ১৫ জুন (বুধবার) দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় ডিজিটাল বাংলাদেশ, আশ্রয়ণ, বিদ্যুৎ, নারীর ক্ষমতায়ন, পরিবেশ সুরক্ষা, শিক্ষা-সহায়তা, বিনিয়োগ বিকাশ, পল্লী সঞ্চয় ব্যাংক, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, কমিউনিটি ক্লিনিক ও শিশুর বিকাশসহ নানামুখী ১০টি উদ্ভাবনী বিষয় নিয়ে কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে অংশ নেন উপজেলার সরকারি বিভিন্ন দপ্তরের প্রধান, ইউপি চেয়ারম্যান, সচিব, জনপ্রতিনিধি, এনজিও, শিক্ষক, সাংবাদিক ও সুশীল সমাজের নেতৃবৃন্দ। কর্মশালার এক পর্যায়ে বিশেষ ১০ উদ্যোগের একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন ও বাস্তবায়নে করণীয় বিষয়ে আলোচনা করা হয়।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো: ইমরান হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো: আনোয়ার হোছাইন আকন্দ। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মেহের নিগার।

এসময় আরও বক্তব্য রাখেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা নাজমুল হাসান, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মুহাম্মদ মাহবুবুর রহমান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কার্যালয়ের মেডিকেল অফিসার ডা: নার্গিস পারভীন প্রমুখ।