দেশজুড়ে

লক্ষ্মীপুরে ইসি আনিছুর অন্যায় আচরণ করলে ভোট

  জাগোকন্ঠ ২৬ অক্টোবর ২০২৩ , ৬:৫৯ অপরাহ্ণ

লক্ষ্মীপুর প্রতিনিধি: নির্বাচন কমিশনার আনিছুর রহমান বলেছেন আগামী ৫ অক্টোবর লক্ষ্মীপুর সদর আসন ও ব্রাক্ষণবাড়িয়া-২ আসনের সংসদ উপনির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে যারা দায়িত্ব পালন করবেন তারা সাদা কে সাদা এবং কালো কে কালো বলতে হবে। অন্য কিছু করার সুযোগ নেই।

প্রার্থী ও তার লোকজন অন্যায় করলে ভোট কেন্দ্র বন্ধ করে দেওয়া হবে। আর যদি অনিয়ম মাত্রা বেশী হয় তা হলে পুরো আসনের ভোট বন্ধ রাখা হবে। আপনারা সকলে গাইবান্ধা নির্বাচন বিষয়টি দেখেছেন। কর্তব্যে অবহেলা করলে শাস্তির আওতায় আনা হবে।

 বর্তমান কমিশন সুষ্ঠ ও অবাধ শান্তিপূর্ন নির্বাচন আশা করে। লক্ষ্মীপুর উপনির্বাচন ও শান্তিপূর্ন হবে এমন প্রত্যাশা করছি। ২৬ অক্টোবর বৃহস্পতিবার সকালে লক্ষ্মীপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে লক্ষ্মীপুর-৩ (সদর) শূন্য আসনের উপনির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা সংক্রান্ত মতবিনিম সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
নির্বাচন কমিশনার আরও বলেন, উপনির্বাচনের পরিবেশ আমরা নিশ্চিত করবো কিন্তু ভোটার উপস্থিতি নিশ্চিত করার দায়িত্ব প্রার্থীদের । তিনি প্রার্থী ও তাদের সমর্থকদের বাড়ি বাড়ি ভোটারদের গিয়ে কেন্দ্রে এসে ভোট দেওয়ার বিষয়ে কাজ করার আহবান জানান। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন লক্ষ্মীপুরের উপনির্বাচনে পর পরই জাতীয় সংসদ নির্বাচনে তফশিল ঘোষণা করা হবে। সংবিধানের বাধ্যকতা থাকায় ২৮ জানুয়ারী মধ্যে জাতীয় সংসদ নির্বাচন শেষ করতে হবে।
সেই লক্ষ্যে কাজ চলছে। অর্থ সংকট ও বিভিন্ন কারণে জাতীয় সংসদ নির্বাচনে সব কেন্দ্রে ইভিএম দেওয়া সম্ভব হবেনা। উপনির্বাচন কে কেন্দ্র করে কেউ কোন ঘটনা ঘটিয়ে রাষ্ট্রীয় ইস্যু তৈরি করতে পারে সেই জন্য গোয়েন্দা নজরধারী বাড়ানোর জন্য অনুরোধ করেন। তিনি বলেন সাংবাদিক/গণমাধ্যম আমাদের চোখ তারা নির্বাচনে আমাদের নানান ভাবে সহযোগীতা করে আসছে। লক্ষ্মীপুরের উপনির্বাচনে দৃষ্টি আরও প্রসারিত করার জন্য তিনি উপস্থিত সাংবাদিকদের আহবান জানান।
লক্ষ্মীপুরের জেলা প্রশাসক সুরাইয়া জাহান এর সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন নির্বাচন কমিশনার সচিব জাহাংগীর আলম। এসময় উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ তারেক বিন রশিদ, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট পিয়াংকা দত্ত, জেলা নির্বাচন অফিসার শফিকুর রহমান,উপজেলা নির্বাচন অফিসার আতিকুল ইসলাম চৌধুরীসহ অন্যান্য নেতৃবৃন্দ ও উপনির্বাচনে আওয়ামীলীগের দলীয় প্রার্থীসহ অন্যান্য প্রার্থীরা। পরে নির্বাচন কমিশনার ও সচিব লক্ষ্মীপুর টাউন হল মিলনায়তনে ভোট গ্রহনকারী কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন।

আরও খবর: