বিনোদন

রিকশা চালাচ্ছেন অভিনেত্রী তানজিন তিশা!

  জাগোকন্ঠ ২৮ জুন ২০২২ , ১২:৩৩ অপরাহ্ণ

একটি তরুণী, পরনে খুব সাধারণ একটি সালোয়ার কামিজ, মলিন চেহারায় বসে আছেন রিকশার চালকের আসনে। দু’পায়ের শক্তিতে ঘোরাচ্ছেন প্যাডেল। প্রথম দেখায় অনেকেই চিনতে পারবেন না। কিন্তু খেয়াল করলে বোঝা যায়, ইনি আসলে ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী তানজিন তিশা।

কিন্তু তিশার এই হাল কেন? আসলে নাটকের প্রয়োজনেই এমন বেশভূষা ধারণ করেছেন তিনি। নাটকটির নাম ‘রিকশা গার্ল’। এতে একজন রিকশা চালক তরুণীর ভূমিকায় অভিনয় করেছেন তিনি।

আহমেদ তাওকীরের রচনায় এটি নির্মাণ করেছেন রাফাত মজুমদার রিংকু। নাটকের গল্পে দেখা যাবে, শিখা একজন সংগ্রামী নারী। এই শহরে তার অন্য এক জীবন, ভিন্ন রকম বেঁচে থাকা। শহরের কোনো এক বস্তিতে ছোট বোন পরীকে নিয়ে তার সংসার। প্রতিদিন সে তার রিকশা নিয়ে কাজে যায়। তবে শিখার রিকশা চালানোর পেছনে লুকিয়ে আছে রেজাউল নামের অন্য এক মানুষের গল্প।

শিখা কাজের ফাঁকে কাকে যেন খুঁজে ফেরে। তখন পরী বাসায় একা থাকে। আর রুমের দরজা বাইরে থেকে তালা দেওয়া থাকে। তখন বস্তির রানু খালা কাজের ফাঁকে খেয়াল রাখে পরীর। অন্যদিকে শহরে রিকশা চালাতে গিয়ে শিখা প্রায়ই বিব্রতকর পরিস্থিতিতে পড়ে। সবাই তার দিকে এমনভাবে তাকায়, যেন সে চিড়িয়াখানার প্রাণী!

ব্যতিক্রম ধাঁচের এই নাটকে তিশার সঙ্গে অভিনয় করেছেন সোহেল মন্ডল। এতে একটি গান রয়েছে। যেটা লিখেছেন রবিউল ইসলাম জীবন। রফিকুল ইসলাম ফরহাদের সুরে গানটি গেয়েছেন অন্তরা রহমান। নাটকটি আসন্ন ঈদে আরটিভিতে প্রচার হবে।