1. mdmobinali112@gmail.com : admin2020 :
  2. mdalimobin112@gmail.com : Ali Mobin : Ali Mobin
বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০৪:১৫ পূর্বাহ্ন

যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১০ ডিসেম্বর, ২০২০

আন্তর্জাতিক ডেস্ক
গেল বছর শেষ দিকে করোন মহামারী শুরু হওয়ার পর থেকে একদিনে সর্বোচ্চ মৃত্যুর নতুন রেকর্ড গড়লো যুক্তরাষ্ট্র। একদিনে সেখানে মারা গেছেন তিন হাজার ৫৪ জন করোনা আক্রান্ত রোগী।
এর আগে ৭ মে একদিনে করোনায় সর্বোচ্চ দুই হাজার ৭৬৯ জন মৃত্যুর রেকর্ড ছিল। আট মাস পর আগের রেকর্ড ভাঙলো যুক্তরাষ্ট্র। কোভিড ট্র্যাকিং প্রজেক্টের তথ্য অনুযায়ী, করোনা আক্রান্ত এক লাখ ছয় হাজারেরও বেশি রোগী দেশটির হাসপাতালগুলোতে ভর্তি রয়েছেন।

করোনা সঙ্কট সামাল দিতে না পারায় ব্যাপক সমালোচনার মুখে পড়েছিলেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। শেষ অবধি তিনি প্রেসিডেন্ট নির্বাচনে পরাজিতও হন। আর বিজয়ী হওয়ার পর নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য নানা প্রতিশ্রুতি দেন।

তবে এসব প্রতিশ্রুতির মধ্যেই দেড় কোটিরও বেশি শনাক্ত রোগী ও দুই লাখ ৮৯ হাজারেরও বেশি মৃত্যু নিয়ে করোনা মহামারীতে বিশ্বের সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ হয়ে আছে যুক্তরাষ্ট্র। অনেকগুলো রাজ্যের হাসপাতালগুলো রোগীতে প্রায় উপচে পড়েছে।

চিকিৎসা বিশেষজ্ঞরা বলছেন, অপ্রয়োজনীয় ভ্রমণ বন্ধ ও বড় ধরনের জনসমাবেশ না এড়ালে আগামী সপ্তাহগুলোতে করোনা পরিস্থিতি আরও খারাপ হবে। তারা বলছেন, ‘থ্যাংসগিভিং’ এর ছুটির সময় লোকজন অসাবধান হওয়াতেই ফের সংক্রমণের উর্ধ্বগতি শুরু হয়েছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..