1. mdmobinali112@gmail.com : admin2020 :
  2. mdalimobin112@gmail.com : Ali Mobin : Ali Mobin
মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০৪:২৫ অপরাহ্ন
শিরোনাম :
বিএনপি এখন গুজব নির্ভর রাজনীতির চর্চা করছে: কাদের আগের রেকর্ড ভেঙে বিদ্যুৎ উৎপাদনে নতুন রেকর্ড গড়ল বাংলাদেশ গ্রাম মুখি মানুষের ভীর ঘাটে ঘাটে ১’শ টাকার ভাড়া ৪’শ তবুও হয়রানি সাংবাদিকদের লকডাউনে ‘মুভমেন্ট পাস’ নিতে হবে না : আইজিপি মাহে রমজান উপলক্ষে এক হাজার অসহায় পরিবারকে ইফতার সামগ্রী বিতরন করলেন; আ: লতিফ হাঐকার ফরিদপুরের ভাঙ্গায় দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ১ সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী কীভাবে নেবেন ‘মুভমেন্ট পাস’ জেনে নিন লকডাউনে কর্মহীন পরিবার পাবে নগদ ৫০০ টাকা ও খাবার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া শারীরিক অবস্থা স্থিতিশীল : চিকিৎসক

মৎস্য ও প্রাণিসম্পদ খাতে ঋণ বিতরণে কৃষিঋণ কমিটিকে সম্পৃক্তের অনুরোধ |জাগোকণ্ঠ

  • আপডেট টাইম : বুধবার, ১৩ মে, ২০২০

বিশেষ প্রতিনিধি:   মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় করোনায় আর্থিক ক্ষতি মোকাবিলায় মৎস্য ও প্রাণিসম্পদ খাতে ক্ষতিগ্রস্ত প্রান্তিক চাষি, খামারি এবং উদ্যোক্তাদের মাঝে ঋণ বিতরণে জেলা ও উপজেলায় বিদ্যমান কৃষিঋণ কমিটিকে স¤পৃক্ত করতে অনুরোধ জানিয়েছে। এ সংক্রান্ত একটি চিঠি ইতোমধ্যেই বাংলাদেশ ব্যাংকের গর্ভনর বরাবর পাঠান মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব রওনক মাহমুদ। মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে তা জানানো হয়।
মঙ্গলবার (১২মে) মন্ত্রাণালয়ের জনসংযোগ কর্মকর্তা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, কৃষি খাতে চলতি মূলধন সরবরাহের উদ্দেশে প্রধানমন্ত্রী ঘোষিত ৫ হাজার কোটি টাকার পুনঃঅর্থায়ন স্কিমের আওতায় ঋণ বিতরণের ক্ষেত্রে ওই চিঠিতে এ উদ্যোগ গ্রহণের জন্য বলা হয়েছে । চিঠিতে, ঋণ বিতরণ কার্যক্রমে ¯’স্থানীয় প্রশাসন এবং মৎস্য ও প্রাণিসম্পদ বিভাগের কর্মকর্তাদের সংযুক্ত করা হলে প্রান্তিক খামারিরা উপকৃত হবে এবং এ কর্মসূচি সফল হবে। কিন্তু প্রান্তিক পর্যায় থেকে প্রাপ্ত তথ্যানুযায়ী বাংলাদেশ ব্যাংক পুনঃঅর্থায়ন স্কিম গঠন ও পরিচালনা নীতিমালা ঘোষণা করলেও প্রান্তিক চাষি, খামারি ও উদ্যোক্তারা স্থানীয় ব্যাংক থেকে এ বিষয়ে প্রয়োজনীয় তথ্য-উপাত্ত ও সহযোগিতা পাচ্ছেন না। ঋণ বিতরণে দেখা দিয়েছে সংশয়।
সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, এ পরি¯’তিতে প্রকৃত চাষি, খামারি ও উদ্যোক্তাদের সহজে ঋণ প্রাপ্তির সুবিধার্থে ¯’স্থানীয় কৃষি ঋণ কমিটিকে সম্পৃক্ত করার এ উদ্যোগ নিয়েছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..