বিনোদন

মানুষ আমাকে বিশ্বাস কইরা ২ কোটি টাকা দিছে: তাশরীফ খান

  জাগোকন্ঠ ২৯ জুন ২০২২ , ১:১৩ অপরাহ্ণ

বন্যাদুর্গত সিলেট-সুনামগঞ্জের মানুষদের সাহায্যার্থে ফেসবুক লাইভে আহ্বান জানিয়ে এ পর্যন্ত ২ কোটি টাকা তুলেছেন তরুণ সংগীতশিল্পী তাশরীফ খান। গত ১৩ জুন থেকে সিলেটে থেকে বানভাসি মানুষদের ত্রাণসহ নানান সহায়তা করে যাচ্ছেন ‘কুড়েঘর’ ব্যান্ডের এই গায়ক। তার এই উদ্যোগ দেশব্যাপী কুড়িয়েছে ব্যাপক প্রশংসা।

বুধবার (২৯ জুন) নিজের ফেসবুক পেজে এ বিষয়ে সর্বশেষ আপডেট দিয়েছেন তাশরীফ। তার সেই লেখাটি পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হলো-

‘আমরা কারা এই পরিচয় জানার কারও দরকার নাই। আমরা মানুষ এটাই একমাত্র পরিচয়। আপনাদের বিপদ তাই আমরা ছুইটা আসছি ঢাকা থেইকা।

লাখ লাখ মানুষ বিপদে আছে। প্রয়োজনের তুলনায় আমাদের ত্রাণের সংখ্যা খুবই কম। মানুষ আমার উপর বিশ্বাস কইরা ২ কোটি টাকা দিছে। দুই কোটি শুনতে অনেক লাগে কিন্তু ১০০০ থেকে ১২০০ কইরা প্রতি প্যাকেট করলে আমরা মাত্র ১৫ থেইকা ১৭ হাজার পরিবারের কাছে খাবার প্যাকেট দিতে পারব।

আমি জানি আমাদের লিস্টে যারা আছে তার বাইরে অনেকেই হয়ত খাবার পাবেন না।

আমি ত আসছি হয়ত কিছুক্ষণ থাইকা চইলা যাব তবে আপনাদের কাছে আমার হাত জোড় কইরা অনুরোধ, যারা খাবার পাবেন না, যদি দেখেন কেউ না খাইয়া আছে, তাইলে আপনারা তাদের সাথে শেয়ার কইরা খায়েন। যদি অল্প ভাত থাকে তাও চেষ্টা করবেন প্লেটের ভাতটা শেয়ার কইরা খাইতে।

শোনেন, মানুষ কে কী করবো সেই আশা কইরা থাকবেন না। কেউ আপনারে আইসা খাওয়ায় দিবে না। হয়ত আমরা আসছি যে খাবার দিব এতে ১০-১২ দিন চলবো। এর পরে আবার বন্যা হইলো হয়ত না ও আসতে পারি।

নিজেরা নিজেদের খেয়াল রাখবেন। এইটা অনেক বড় বিপদ। এইটারে আমরা বলি ন্যাশনাল ক্রাইসিস। বাংলাদেশে এত বড় বিপদ খুব কম হইসে।

যারা ধনী মানুষ আছে আশাপাশে তাদের একটু রিকোয়েস্ট করবেন। সবাই একটু ভাগ বাটোয়ারা কইরা চলবেন। পারলে নিজের প্লেইট থেইকা আরেকজনরে খাওয়ায়েন।

কোন ভুল ত্রুটি হইলে মাফ কইরা দিয়েন, আসসালামুআলাইকুম।’