দেশজুড়ে

ভেদরগঞ্জে নির্বাচনী আচরনবিধি ভঙ্গ করায় ডাঃ সিয়ামকে কারন দর্শানোর নোটিশ

  জাগোকন্ঠ ৬ মে ২০২৪ , ৭:১৮ পূর্বাহ্ণ

ভেদরগঞ্জ, শরীয়তপুর প্রতিনিধি:

শরীয়তপুরের ৬ষ্ট ধাপে ভেদরগঞ্জ উপজেলা পরিষদ সাধারন নির্বাচনে মোটরসাইকেল প্রতিক মার্কার প্রার্থী হুমায়ুন কবির মোল্যার পক্ষে প্রচারনা ও ভোট চেয়ে নির্বাচনী আচরনবিধি ভঙ্গ করায় জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক ডাঃ আশ্রাফুল হক সিয়ামকে কারন দর্শানোর নোটিশ দিয়েছেন নির্বাচন কমিশন।

রোববার (৫ মে) শরীয়তপুর জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার আব্দুল মান্নান তাকে নির্বাচনের আচরন বিধিমালা অনুযায়ী ২০১৬ এর ২২(১) অনুচ্ছেদে আইন ভঙ্গে দায়ে এ নোটিশ প্রদান করেন। ডাঃ আশ্রাফুল হক সিয়াম স্থানীয় শরীয়তপুর ০২ আসনের সংসদ সদস্য এ কে এম এনামুল হক শামিমের ছোট ভাই।

নোটিশে বলা হয়েছে, সরকারী কর্মচারী (আচরণ) বিধিমালা, ১৯৭৯ এর বিধি ২৫ এর উপ-বিধি ৩ অনুযায়ী, ‘সরকারী কর্মচারী বাংলাদেশে জাতীয় সংসদ নির্বাচনে অথবা অন্যত্র কোন আইন সভার নির্বাচনে অংশগ্রহণ করিতে অথবা নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণ করিতে বা অন্য কোনভাবে হস্তক্ষেপ করিতে বা প্রভাব খাটাইতে পারিবেন না।” আপনার বিরুদ্ধে আনীত অভিযোগ দ্বারা এই বিধিও একই ভাবে লঙ্ঘিত হয়েছে মর্মে প্রমানিত। তাই এমতবস্থায় উপজেলা পরিষদ (নির্বাচন আচরণ) বিধিমালা, ২০১৬ এবং সরকারী কর্মচারী (আচরণ) বিধিমালা, ১৯৭৯ অনুযায়ী আপনার বিরুদ্ধে কেন আইনানুগ ব্যবস্থা গ্রহণ অথবা বিভাগীয় শান্তির জন্য সুপারিশ করা হবে না তার সন্তোষজনক ব্যাখ্যা আগামী ০৭-০৫- ২০২৪ তারিখের মধ্যে নিম্ন স্বাক্ষরকারীর নিকট দাখিল করার জন্য বলা হলো।

এর আগে ৬ষ্ট উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন-২০২৪ এ ভেদরগঞ্জ উপজেলা পরিষদ এর চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী জনাব ওয়াছেল কবির ডাঃ আশ্রাফুল হক সিয়ামের বিরুদ্ধে একটি অভিযোগ দাখিল করেন। অভিযোগে উল্লেখ করেন যে, তিনি স্বশরীরে মোটর সাইকেল প্রতীকের পক্ষে আরশিনগর ইউনিয়নের বিভিন্ন গ্রামে লোকজন সহ নির্বাচনী প্রচারণা করেছেন এবং ভোটারদের ভোট দেওয়ার জন্য বিভিন্ন প্রতিশ্রুতি দিয়েছেন। ওয়াছেল কবির অভিযোগের স্বপক্ষে কিছু স্থিরচিত্রও দাখিল করেছেন।

আরও খবর: