1. mdmobinali112@gmail.com : admin2020 :
  2. mdalimobin112@gmail.com : Ali Mobin : Ali Mobin
মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০২:১৫ অপরাহ্ন
শিরোনাম :
গ্রাম মুখি মানুষের ভীর ঘাটে ঘাটে ১’শ টাকার ভাড়া ৪’শ তবুও হয়রানি সাংবাদিকদের লকডাউনে ‘মুভমেন্ট পাস’ নিতে হবে না : আইজিপি মাহে রমজান উপলক্ষে এক হাজার অসহায় পরিবারকে ইফতার সামগ্রী বিতরন করলেন; আ: লতিফ হাঐকার ফরিদপুরের ভাঙ্গায় দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ১ সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী কীভাবে নেবেন ‘মুভমেন্ট পাস’ জেনে নিন লকডাউনে কর্মহীন পরিবার পাবে নগদ ৫০০ টাকা ও খাবার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া শারীরিক অবস্থা স্থিতিশীল : চিকিৎসক চন্দ্রগঞ্জে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে ঢেউনিট ও আর্থিক সহায়তার চেক বিতরন স্বাস্থ্য বিধি মেনে ই চলতে হবে; ডামুড্যা উপজেলা নির্বাহী অফিসার মর্তুজা আল মুঈদ

ব্রডব্যান্ডের অতিরিক্ত ৫ শতাংশ ভ্যাট প্রত্যাহার |জাগোকণ্ঠ

  • আপডেট টাইম : শুক্রবার, ২৮ আগস্ট, ২০২০

নিজেস্ব প্রতিবেদক: চলতি অর্থবছরে ব্রডব্যান্ড ইন্টারনেটের ক্ষেত্রে অতিরিক্ত যে ৫ শতাংশ মূল্য সংযোজন কর বা ভ্যাট নির্ধারণ করা হয়েছিল তা প্রত্যাহার করেছে সরকার।

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন গত মঙ্গলবার জারি করা হয়।

প্রজ্ঞাপনে ইন্টারন্যাশনাল টেরিস্টোরিয়াল ক্যাবল (আইটিসি),ইন্টারন্যাশনাল ইন্টারনেট গেটওয়ে (আইআইজি) ও ন্যাশনওয়াইড টেলিকমিউনিকেশন ট্রান্সমিশন নেটওয়ার্ক (এনটিটিএন) সেবার ক্ষেত্রে ৫ শতাংশ অতিরিক্ত ভ্যাট থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে, মূল্য সংযোজন কর ও সম্পূরক শুল্ক আইন, ২০১২ এর ১২৬ ধারার ১ নম্বর উপধারার ক্ষমতাবলে সরকার আইটিসি,আইআইজি ও এনটিটিএন সেবার ক্ষেত্রে ৫ শতাংশের অতিরিক্ত মূল্য সংযোজন কর থেকে অব্যাহতি দিয়েছে।

সরকারের এই সিদ্ধান্তের ফলে ইন্টারনেটে ৫ শতাংশ ভ্যাট এবং ভ্যালু চেইনের অন্যান্য (আইটিসি,আইআইজি ও এনটিটিএন) খাতে ১৫ শতাংশ ভ্যাট নিয়ে গ্রাহকদের ইন্টারনেট সেবা প্রাপ্তির ক্ষেত্রে যে জটিলতা তৈরি হয়েছিল, তার অবসান ঘটলো।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..