1. mdmobinali112@gmail.com : admin2020 :
  2. mdalimobin112@gmail.com : Ali Mobin : Ali Mobin
বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০১:৪৫ পূর্বাহ্ন

ব্যক্তিগত অনুশীলনে যোগ দিচ্ছেন লিটন |জাগোকণ্ঠ

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৫ আগস্ট, ২০২০

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ব্যবস্থাপনায় মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ব্যক্তিগত অনুশীলনে যোগ দেওয়াদের তালিকায় যুক্ত হতে যাচ্ছেন উইকেট রক্ষক ব্যটসম্যান লিটন দাস। আজ হোম অব ক্রিকেটে ব্যক্তিগত অনুশীলন শুরু করবেন তিনি।

জাতীয় দলের এই ওপেনার করোনা শুরুর আগে জিম্বাবুয়ের বিপক্ষে সর্বশেষ হোম সিরিজে এক ম্যাচে ১৭৬ সংগ্রহের মাধ্যমে ওয়ানডেতে দেশের হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ ইনিংস খেলার রেকর্ড বইয়ে নাম লেখানো তামিম চতুর্থ ধাপের অনুশীলন কার্যক্রমে এখন যোগ দিচ্ছেন।

মরনঘাতি কোভিড-১৯ এর সংক্রমন বেড়ে যাওয়ায় গোটা বিশ্ব যখন স্থবির, তখন ঘরে বসেই বিসিবির গাইডলাইন অনুসরণ করে স্বাভাবিক ফিটনেস অনুশীলন চালিয়ে গেছেন লিটন। কিন্তু শ্রীলংকা সিরিজ সামনে রেখে এবার মাঠের অনুশীলনে যোগ দিচ্ছেন তিনি। ব্যাটিং দক্ষতা বাড়িয়ে নিজের ছন্দ ফিরে পেতে মরিয়া তিনি।

বিসিবি সুচি অনুযায়ী দৌড় এবং জিম সেশনের আগে ইনডোরে ব্যাটিং অনুশীলণ করবেন লিটন। ব্যাটসম্যানদের মধ্যে হোম অব ক্রিকেটে অনুশীলন শুরু করবেন আফিফ হোসেন ও এনামুল হক বিজয়। এরপর একে একে অনুশীলনে নামবেন যথাক্রমে টেস্ট অধিনায়ক মোমিনুল হক, সৌম্য সরকার, ইমরুল কায়েস, ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল ও সাদমান ইসলাম অনিক। তারা সেখানে ব্যাটিং, রানিং ও জিম সেশনে যোগ দিবেন।

ফাস্ট বোলার শফিউল ইসলাম, আল আমিন হোসেন, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ ও মেহেদি হাসান রানা এবং স্পিনার তাইজুল ইসলাম ও আমিনুল ইসলাম বিপ্লব তাদের বোলিং ও ফিটনেস অনুশীলন অব্যাহত রাখবেন।

এদিকে দেশের সাতটি ভেুন্যর কোনটিতেই সোমবার কোন অনুশীলন সেশন রাখেনি বোর্ড। এ দিন খেলোয়াড়দের বিশ্রামে রেখেছিল বিসিবি। আগামীকাল থেকে ফের অনুশীলন শুরু করবে ক্রিকেটাররা।

বিসিবির ক্রিকেট অপারেশন্স এর কর্মকর্তারা জানান, শ্রীলংকা সফরের জন্য কর্তৃপক্ষ কন্ডিশনিং ক্যাম্পের তারিখ ঘোষণা না করা পর্যন্ত ব্যক্তিগত এই অনুশীলণ অব্যাহত থাকবে। সর্বোচ্চ তিন দিন চলবে কন্ডিশনিং ক্যাম্প। বাংলাদেশ ক্রিকেট দল তাদের আসল কন্ডিশনিং ক্যাম্পটি করবে শ্রীলংকার মাটিতে। আগামী ২৩ বা ২৪ সেপ্টেম্বর শ্রীলংকার উদ্দেশ্যে ক্রিকেটাররা দেশ ছাড়তে পারেন।

সেখানে স্বাগতিকদের সঙ্গে তিন ম্যাচের টেস্ট সিরিজে অংশ নিবে টাইগাররা। এটি আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশীপেরও অংশ। সিরিজের সুচি এখনো প্রকাশিত না হলেও আগামী ২৪ অক্টোবর শুরু হতে পারে সিরিজের প্রথম টেস্ট।
বিসিবি ক্রিকেট অপারেশন্স এর চেয়ারম্যান আকরাম খান বলেন, শ্রীলংকার রাজধানী কলম্বোতে অন্তত দুটি টেস্ট অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা আছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..