1. mdmobinali112@gmail.com : admin2020 :
  2. mdalimobin112@gmail.com : Ali Mobin : Ali Mobin
বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০৫:২৬ পূর্বাহ্ন

বীরগঞ্জে করোনা ঠেকাতে করা হচ্ছে জীবাণুনাশক স্প্রে

  • আপডেট টাইম : সোমবার, ১৩ এপ্রিল, ২০২০

প্রদীপ রায় জিতু, দিনাজপুর প্রতিনিধি: করোনা ভাইরাসের প্রকোপ ঠেকাতে দিনাজপুরের বীরগঞ্জ ৬নং নিজপাড়া ইউনিয়নের ৫নং ওয়ার্ডে ১৬শ লিটার ব্লিচিং পাউডার মিশ্রিত পানি ৫নং ওয়ার্ডের অন্তর্গত সকল গ্রামে ছিটানো হয়। আজ সোমবার দুপুর সাড়ে ১২টায় ৫নং ওয়ার্ডে সকল গ্রামে এসব স্প্রে করা হয়।

এর উদ্বোধন করেন হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহকারি অধ্যাপক কৃষ্ণ রায়।

এ সময় উপস্থিত ছিলেন- ৫নং ওয়ার্ডের বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ফটিক চাঁদ, সদস্য হরিমোহন রায়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আব্দুল জলিল, আবুবকর সিদ্দিক, সবিজ রায়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মহেশ রায়, দিনাজপুর সরকারি কলেজের শিক্ষার্থী ডালিম রায়, প্রদীপ রায় সহ প্রমুখ।

হাবিপ্রবি সহকারি অধ্যাপক বলেন, ‘বৈশ্বিক করোনা ভাইরাসের প্রাদুর্ভাব যেভাবে সারাবিশ্বে দেখা দিয়েছে, তা মোকাবিলায় সরকার তথা প্রশাসন, আমরা জনপ্রতিনিধিরা, গণমাধ্যমকর্মী ও বিভিন্ন সংগঠন সাধারণ মানুষকে সচেতন করার পাশাপাশি তাদের নিরাপত্তা নিশ্চিতে কাজ করে যাচ্ছি।’

তিনি বলেন, ‘ এই কার্যক্রম যদি প্রতিটি গ্রামে গ্রামে যেখানে জীবাণু থাকার সম্ভাবনা রয়েছে সেখানেই ছেটানো হয় তাহলে গ্রাম সমাজকে প্রাণঘাতী করোনা থেকে রক্ষা পাবে ।’

এছাড়া, প্রতিটি গ্রামে ধোয়ার জন্য স্বল্প টাকায় হ্যান্ডওয়াস বানানোর পদ্ধতি শিখিয়ে দেওযা হয়। পাশাপাশি প্রান্তিক জনগোষ্ঠী যারা রাস্তায় হাটাচলা করেন, তাদের সকলকে মাস্ক পরিয়ে দেয়ার ব্যবস্থা করা হচ্ছে বলেও তিনি জানান।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..