1. mdmobinali112@gmail.com : admin2020 :
  2. mdalimobin112@gmail.com : Ali Mobin : Ali Mobin
মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০২:৩৪ অপরাহ্ন
শিরোনাম :
গ্রাম মুখি মানুষের ভীর ঘাটে ঘাটে ১’শ টাকার ভাড়া ৪’শ তবুও হয়রানি সাংবাদিকদের লকডাউনে ‘মুভমেন্ট পাস’ নিতে হবে না : আইজিপি মাহে রমজান উপলক্ষে এক হাজার অসহায় পরিবারকে ইফতার সামগ্রী বিতরন করলেন; আ: লতিফ হাঐকার ফরিদপুরের ভাঙ্গায় দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ১ সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী কীভাবে নেবেন ‘মুভমেন্ট পাস’ জেনে নিন লকডাউনে কর্মহীন পরিবার পাবে নগদ ৫০০ টাকা ও খাবার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া শারীরিক অবস্থা স্থিতিশীল : চিকিৎসক চন্দ্রগঞ্জে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে ঢেউনিট ও আর্থিক সহায়তার চেক বিতরন স্বাস্থ্য বিধি মেনে ই চলতে হবে; ডামুড্যা উপজেলা নির্বাহী অফিসার মর্তুজা আল মুঈদ

বিশ্বে করোনায় মৃত্যু ৮ লাখ ৬৭ হাজার |জাগোকণ্ঠ

  • আপডেট টাইম : শুক্রবার, ৪ সেপ্টেম্বর, ২০২০

আন্তর্জাতিক ডেস্ক: করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারিতে বিশ্বব্যাপী আক্রান্তের সংখ্যা দুই কোটি ৬২ লাখ ১৯ হাজার ছাড়িয়েছে। আর এ মহামারীতে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৮ লাখ ৬৭ হাজার।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্যানুযায়ী, শুক্রবার সকাল পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৮ লাখ ৬৭ হাজার ৫৯৩ জনের এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৬২ লাখ ১৯ হাজার ৪৫৯ জনে। ইতিমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ কোটি ৭৪ লাখ ৪৪ হাজার ১১৩ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, এক লাখ ৮৬ হাজার ৭৮৫ জন। দেশটিতে আক্রান্তের সংখ্যাও বিশ্বে সর্বোচ্চ, ৬১ লাখ ৪৯ হাজার ২৬৫ জন। আর আক্রান্ত ও মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল। দেশটিতে শুক্রবার সকাল পর্যন্ত আক্রান্ত হয়েছে ৪০ লাখ ৪১ হাজার ৬৩৮ জন। এ পর্যন্ত মারা গেছে এক লাখ ২৪ হাজার ৬১৪ জন।

আক্রান্ত ও মৃত্যুর দিক থেকে তৃতীয় অবস্থানে উঠে এসেছে ভারত। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৬৭ হাজার ৩৭৬ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্তের সংখ্যা ৩৮ লাখ ৫৩ হাজার ৪০৬ জন।

মৃতের সংখ্যায় চতুর্থ অবস্থানে আছে মেক্সিকো। দেশটিতে এখন পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে ৬৬ হাজার ৩২৯ জন। আক্রান্ত হয়েছে ৬ লাখ ১৬ হাজার ৮৯৪ জন। করোনায় সর্বোচ্চ আক্রান্ত দেশগুলোর চতুর্থ অবস্থানে আছে রাশিয়া। দেশটিতে আক্রান্ত ১০ লাখ ৬ হাজার ৯২৩ জন। আর মৃতের সংখ্যা ১৭ হাজার ৪৭৯ জন।

আক্রান্ত দেশগুলোর মধ্যে পঞ্চম অবস্থানে উঠে এসেছে পেরু। দেশটিতে আক্রান্ত ৬ লাখ ৫৭ হাজার ১২৯ জন। আর মৃতের সংখ্যা ২৯ হাজার ৬৮ জন। করোনায় মৃতের দিক থেকে পঞ্চম অবস্থানে আছে যুক্তরাজ্য। দেশটিতে করোনায় মারা গেছেন ৪১ হাজার ৬১৫ জন এবং আক্রান্ত হয়েছে ৩ লাখ ৪২ হাজার ৬৮৬ জন। আর করোনায় কলম্বিয়ায় আক্রান্ত ৬ লাখ ৩৩ হাজার ৩৩৯ জন এবং মারা গেছে ২০ হাজার ৩৪৮ জন। দক্ষিণ আফ্রিকায় আক্রান্ত ৬ লাখ ৩৩ হাজার ১৫ জন এবং মারা গেছে ১৪ হাজার ৫৬৩ জন।

করোনায় ইতালিতে মৃতের সংখ্যা ৩৫ হাজার ৫০৭ জন এবং আক্রান্ত ২ লাখ ৭২ হাজার ৯১২ জন। ইউরোপের দেশ ফ্রান্সে মারা গেছে ৩০ হাজার ৭১২ জন এবং আক্রান্ত ৩ লাখ ৩৮ হাজার ২২০ জন। স্পেনে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ২৯ হাজার ২৩৪ জনের। আর আক্রান্ত হয়েছে ৪ লাখ ৮৮ হাজার ৫১৩ জন। এছাড়া জার্মানিতে কোভিড-১৯ এ আক্রান্ত ২ লাখ ৪৮ হাজার ৮৪০ জন, মারা গেছেন ৯ হাজার ৩২২ জন। ইরানে আক্রান্ত ৩ লাখ ৮০ হাজার ৭৪৬ জন, মারা গেছেন ২১ হাজার ৯২৬ জন।

পাকিস্তানে আক্রান্ত ২ লাখ ৯৭ হাজার ১৪ জন, মারা গেছেন ৬ হাজার ৩২৮ জন। কানাডায় করোনায় আক্রান্ত ১ লাখ ৩২ হাজার ৫২৭ জন এবং মৃতের সংখ্যা ৯ হাজার ১৮৯ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, বাংলাদেশে বৃহস্পতিবার পর্যন্ত করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ১৯ হাজার ৬৮৬ জন এবং মোট মৃতের সংখ্যা ৪ হাজার ৩৮৩ জন। এছাড়া মোট সুস্থ হওয়ার সংখ্যা ২ লাখ ১৩ হাজার ৯৮০ জন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..