1. mdmobinali112@gmail.com : admin2020 :
  2. mdalimobin112@gmail.com : Ali Mobin : Ali Mobin
রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ০৮:৫৬ পূর্বাহ্ন

বিশ্বে করোনায় আক্রান্ত ২ কোটি ৬৭ লাখ ।জাগোকণ্ঠ

  • আপডেট টাইম : রবিবার, ৬ সেপ্টেম্বর, ২০২০

আন্তর্জাতিক ডেস্ক: সারাবিশ্বে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ২ কোটি ৬৭ লাখ ছাড়িয়েছে। আর এ মহামারিতে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৮ লাখ ৭৮ হাজার।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্যানুযায়ী,  রোববার সকাল পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৮ লাখ ৭৮ হাজার ২৩৭ জনের এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৬৭ লাখ ৮২ হাজার ৫৮২ জনে। ইতোমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ কোটি ৭৮ লাখ ৪৩ হাজার ৯২৯ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে রোববার সকাল পর্যন্ত মৃত্যু হয়েছে ১ লাখ ৮৮ হাজার ৫৩৫ জন। দেশটিতে আক্রান্তের সংখ্যাও বিশ্বে সর্বোচ্চ, ৬২ লাখ ৪৫ হাজার ১১২ জন।

আক্রান্ত ও মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। রোববার সকাল পর্যন্ত সেখানে আক্রান্ত হয়েছে ৪১ লাখ ২৩ হাজার জন। এ পর্যন্ত মারা গেছে ১ লাখ ২৬ হাজার ২০৩ জন। আক্রান্ত ও মৃত্যুর দিক থেকে তৃতীয় অবস্থানে উঠে এসেছে ভারত। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৬৯ হাজার ৫৬১ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্তের সংখ্যা ৪০ লাখ ২৩ হাজার ১৭৯ জন।

মৃতের সংখ্যায় চতুর্থ অবস্থানে আছে মেক্সিকো। দেশটিতে এখন পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে ৬৭ হাজার ৩২৬ জন। আর আক্রান্ত হয়েছে ৬ লাখ ২৯ হাজার ৪০৯ জন।
করোনায় সর্বোচ্চ আক্রান্ত দেশগুলোর মধ্যে চতুর্থ অবস্থানে আছে রাশিয়া। দেশটিতে আক্রান্ত হয়েছে ১০ লাখ ১৭ হাজার ১৩১ জন। আর মৃতের সংখ্যা ১৭ হাজার ৭০৭ জন। করোনায় মৃতের দিক থেকে পঞ্চম অবস্থানে আছে যুক্তরাজ্য। দেশটিতে করোনায় মারা গেছেন ৪১ হাজার ৬৩৮ জন এবং আক্রান্ত হয়েছে ৩ লাখ ৪৬ হাজার ৫০৬ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, বাংলাদেশে শনিবার পর্যন্ত করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ২৩ হাজার ৫৬৫ জন এবং মোট মৃতের সংখ্যা ৪ হাজার ৪৪৭ জন। এছাড়া মোট সুস্থ হয়েছে ২ লাখ ১৭ হাজার ৮৫২ জন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..