খেলাধুলা

বিশ্বকাপের আগে সুখবর পেল মেসির আর্জেন্টিনা

  জাগোকন্ঠ ১৬ জুন ২০২২ , ৯:৪১ পূর্বাহ্ণ

কাতার বিশ্বকাপ সামনে রেখে দারুণ সময় যাচ্ছে আর্জেন্টিনা দলের।

লিওনেল মেসির নেতৃত্বে দলটি এখন অপ্রতিরোধ্য। বাছাইপর্বে দারুণ পারফরম দেখিয়ে বিশ্বকাপের টিকিট আগেই নিশ্চিত করেছে আলবিসেলেস্তেরা। গ্রুপ সিতে পোল্যান্ড, মেক্সিকো, সৌদি আরবের সঙ্গে লড়বেন স্কালোনির শিষ্যরা।

গত বছরে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের মাঠ থেকে কোপা আমেরিকা শিরোপা ছিনিয়ে আনার পর থেকেই অপ্রতিরোধ্য হয়ে গেছে আর্জেন্টিনা।

চলতি মাসেই ইতালির বিপক্ষে ফাইনালিসিমা জয়ের পর এস্তোনিয়াকে ৫-০ গোলে বিধ্বস্ত করেছেন আলবিসেলেস্তারা। এস্তোনিয়াকে উড়িয়ে দেওয়ার ম্যাচে মেসি একাই করেছেন ৫ গোল।

সব মিলিয়ে কাতার বিশ্বকাপে অন্যতম ফেভারিট হয়েই মাঠে নামবে আর্জেন্টিনা।

তবে বিশ্বমঞ্চে নামার অনেক আগেই দারুণ এক সুখবরে ভাসল লিওনেল মেসির নেতৃত্বাধীন দল।

জানা গেছে, ফিফা র‌্যাংকিংয়ে আরও একধাপ এগোচ্ছে আর্জেন্টিনা। এ মুহূর্তে তারা রয়েছে চতুর্থ স্থানে। প্রথম স্থানে ব্রাজিল, তিন বছরের বেশি সময় ধরে শীর্ষস্থান ধরে রাখা বেলজিয়াম আছে দুয়ে। আর ফ্রান্স রয়েছে আর্জেন্টিনার আগে তৃতীয় স্থানে।

আর্জেন্টিনাভিত্তিক স্পোর্টস অনলাইন টিওয়াইসি স্পোর্টস জানিয়েছে, আগামী সপ্তাহে র‌্যাংকিং প্রকাশ করবে ফিফা। তাতে আর্জেন্টিনা ফ্রান্সকে টপকে উঠে আসবে তৃতীয় স্থানে। আর উয়েফা নেশনস লিগে এখন পর্যন্ত বাজে পারফরম করায় তৃতীয় স্থান নিচে নেমে যাবে ফ্রান্স। তবে ব্রাজিল ও বেলজিয়ামের অবস্থানের নড়বড় হচ্ছে না। ব্রাজিল প্রথম ও বেলজিয়াম দ্বিতীয় স্থানেই থাকবে।

আগামী সপ্তাহে প্রকাশিতব্য ফিফা র‌্যাংকিংয়ের সেরা ১০
১. ব্রাজিল, রেটিং পয়েন্ট: ১৮৩৮
২. বেলজিয়াম, রেটিং পয়েন্ট: ১৮২২
৩. আর্জেন্টিনা, রেটিং পয়েন্ট: ১৭৮৪
৪. ফ্রান্স, রেটিং পয়েন্ট: ১৭৬৫
৫. ইংল্যান্ড, রেটিং পয়েন্ট: ১৭৩৮
৬. ইতালি, রেটিং পয়েন্ট: ১৭১৮
৭. স্পেন, রেটিং পয়েন্ট: ১৭১৭
৮. নেদারল্যান্ডস, রেটিং পয়েন্ট: ১৬৭৯
৯. পর্তুগাল, রেটিং পয়েন্ট: ১৬৭৯
১০. ডেনমার্ক, রেটিং পয়েন্ট: ১৬৬৫