দেশজুড়ে

বাল্যবিয়ে বন্ধ করে মেহমানের খবার আশ্রয়ন বাসীদের মাঝে বিতরন

  জাগোকন্ঠ ২ মে ২০২৪ , ২:৪৭ অপরাহ্ণ

শরীয়তপুর প্রতিনিধি:

শরীয়তপুরের গোসাইরহাটের কোদালপুর ইউনিয়নের হাজীপাড়া গ্রামে মহিউদ্দিন তালুকদারের মেয়ে সাবিনা ইয়াসমিন(১৪) বাল্য বিবাহ বন্ধ করে, বিয়ের আয়োজনের খাবার গরুর মাংস ও পোলাও বিতরন করা হয়েছে প্রধানমন্ত্রীর দেয়া এক আশ্রয়ন প্রকল্পের বাসিন্দাদের। এসময় দুজনকে আটক করা হয়।

বৃহস্পতিবার গোসাইরহাট উপজেলার কোদালপুর ইউনিয়নের ভোগকাঠি গ্রামের মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী দেয়া ২১টি ঘরের পরিবারের মাঝে বাল্য বিবাহর আয়োজন থেকে আনা খাবার বিতরন করা হয়৷

অভিযান সুত্রে জানা যায়, ৯৯৯ নাইনে সংবাদের ভিক্তিতে বাল্য বিবাহর খবর পেয়ে গোসাইরহাট উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) আহমেদ সাব্বির সাজ্জাদ ওউপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রিয়াল খান সাথে নিয়ে হাজীপাড়া গ্রামে উপস্থিত হলে ঘটনাস্থল থেকে বড় কনে উভয় পক্ষ পালিয়ে যায়।পরে আয়োজনের খাবারের ৫ ডেসকি খাবার জব্দ করে আশ্রয়ন প্রকল্পের বাসিন্দাদের মাঝে বিতরন করা হয়েছে। বাল্য বিবাহে এসে খাবার নিয়ে যাওয়ার ঘটনা কখনো দেখেনি বলছেন স্থানীয়রা।

বৃহস্পতিবার দুপুর ২টার সময় স্থানীয়দের মাধ্যমে ভোগকাঠি গ্রামের আশ্রয়ন প্রকল্পে এ খাবার বিতরন করা হয়। প্রধানমন্ত্রীর দেওয়া ঈদের খাদ্য সামগ্রী পেয়ে খুশি আশ্রয়নের বাসিন্দারা।আজকে পোলাও ও গরুর মাংস পেয়ে খুশি তারা।.

আরও খবর: