1. mdmobinali112@gmail.com : admin2020 :
  2. mdalimobin112@gmail.com : Ali Mobin : Ali Mobin
সোমবার, ১২ এপ্রিল ২০২১, ১০:২৯ পূর্বাহ্ন
শিরোনাম :
মেডিকেলে চান্স পেয়েও ভর্তি এবং পড়াশুনা চালানো অনিশ্চিত রাবেয়ার,দায়িত্ব নিলেন উপমন্ত্রী বগুড়া মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেল দরিদ্র চায়ের দোকানদারের ছেলে কিরন! স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক ইয়াছিন আলী’র উপর সন্ত্রাসী হামলা! দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে ব্যবসায়ীদের সহযোগিতা চাইলেন স্বরাষ্ট্রমন্ত্রী গত ২৪ ঘণ্টায় রেকর্ড ৭৮ জনের মৃত্যু, শনাক্ত ৫৮১৯ গাইবান্ধায় ছুরিকাঘাতে সাবেক সেনা সদস্য নিহত ফেনীতে শনাক্ত রোগীর সংখ্যা ৩ হাজার ছুঁই ছুঁই বরেণ্য রবীন্দ্রসঙ্গীত শিল্পী মিতা হক মারা গেছেন খ্যাতিমান লালনশিল্পী ফরিদা পারভীন করোনায় আক্রান্ত স্বনামধন্য গায়ক তপন চৌধুরী প্রাণঘাতী করোনায় আক্রান্ত

বার্সেলোনার অনুশীলনে মেসি ।জাগোকণ্ঠ

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৮ সেপ্টেম্বর, ২০২০

স্পোর্টস ডেস্ক: অবশেষে বার্সেলোনার অনুশীলনে ফিরেছেন লিওনেল মেসি। এবারের গ্রীষ্মে অনেক চেষ্টা করেও ক্লাব ছাড়তে ব্যর্থ হবার পর এই প্রথমবারের মত নতুন কোচ রোনাল্ড কোম্যানের অধীনে সোমবার অনুশীলনে ফিরেছেন আর্জেন্টাইন এই সুপারস্টার।

স্থানীয় সময় বিকেল ৪টায় নিজেই গাড়ি চালিয়ে বার্সেলোনার অনুশীলন ক্যাম্প সেন্ট হওয়ান ডেস্পিতে আসেন মেসি। এর আগে তার করোনা পরীক্ষা করা হয়েছে। এই পরীক্ষায় উত্তীর্ন হলে সপ্তাহের শেষে পুরো দলের সাথে যোগ দেবার আগে কিছুদিন একাই অনুশীলন করবেন।

এর আগে শুক্রবার গোলডটকমের সাথে এক সাক্ষাতকারে মেসি বলেছিলেন ক্লাব ছাড়তে না পারলেও যতদিন থাকবেন বার্সেলোনার হয়ে নিজের সেরাটাই দেবার চেষ্টা করবেন। এ সময় তিনি কথা না রাখায় ক্লাব সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউকে একহাত নিয়েছেন। চুক্তির বিষয়ে অনেক আগে থেকেই বার্তোমেউকে বলেছিলেন মেসি। সভাপতিও তখন তাকে আশ^স্ত করে বলেছিলেন মৌসুম শেষে সব কিছুর অবসান হবে। কিন্তু কার্যত মেসির সাথে ক্লাব ছাড়ার বিষয়ে কোন কথাই রাখা হয়নি, যে কারনে সভাপতির সাথে সম্পর্কের চরম অবনতি হয়েছে আর্জেন্টাইন সুপারস্টারে।

৩৩ বছর বয়সী মেসি বেশ কিছুদিন ধরেই বার্সেলোনায় স্বস্তি পাচ্ছিলেন না। যে কারনে জুনে চুক্তি শেষ হয়ে যাবার পর সেটা আর না বাড়িয়ে ক্লাব ছাড়ার সিদ্ধান্ত নিয়েছিলেন।
বার্সেলোনায় নতুন করে মেসির এই ফিরে আসাটা মোটেই সহজ ছিল না। বিশেষ করে বেশ কিছু সতীর্থকে আসন্ন মৌসুমে দলে পাচ্ছেন না বার্সার এই অধিনায়ক। সেই বিষয়টিও তাকে অস্বস্তিতে ফেলেছে। বার্সেলোনায় মেসির ঘনিষ্ঠ বন্ধু লুইস সুয়ারেজ, আরতুরো ভিদালের বিদায় প্রায় নিশ্চিতই বলা যায়। এদের দুজনের সাথে ইতালিয়ান সিরি-এ জায়ান্ট জুভেন্টাস ও ইন্টার মিলানের আলোচনা চলছে।

গত মাসে কোচ হিসেবে নিয়োগ পাওয়া কোম্যানের অধীনে এটাই ক্যারিয়ারে মেসির প্রথম অনুশীলন হতে যাচ্ছে। মেসি বলেন, ‘এখনো আমি জানি না সামনে কি ঘটতে যাচ্ছে। এবার আমাদের দলে নতুন কোচ এসেছে, স্বাভাবিক কারনেই তার পরিকল্পনাও নতুন হবে। এটা ভাল। আমরা দেখবো এর সাথে দল কিভাবে মানিয়ে নিচ্ছে এবং আদৌ শীর্ষ পর্যায়ে প্রতিদ্বন্দ্বীতা করার মত এই পরিকল্পনা সঠিক কিনা তখনই আসলে এর সফলতা প্রমানিত হবে। এখন আমার কাছে একটি বিষয় স্পষ্ট যে আমি বার্সেলোনাতেই আছি এবং এখানে থেকে নিজের সেরাটাই দেবার চেষ্টা করবো।’

এদিকে কোম্যান তার প্রথম সংবাদ সম্মেলনে বলেছিলেন তিনি শুধুমাত্র সে সমস্ত খেলোয়াড়কেই দলে চান যারা এখানে থাকতে চায় এবং ক্লাবের জন্য সবকিছু দিতে প্রস্তুত আছে।

গত সপ্তাহে মেসি করোনাভাইরাস পরীক্ষার পাশাপাশি কোম্যানের প্রাক-মৌসুম অনুশীলনে অংশ নিতে চায়নি। ঐ সময় মেসির আইনজীবি বলেছিলেন এই মুহূর্তে কোন ধরনের কার্যক্রমে অংশ নেয়ার অর্থ হচ্ছে ক্লাবের সাথে যে লড়াই চলছে সেটা ক্ষতিগ্রস্থ হওয়া। কিন্তু মেসি বার্সেলোনার বিপক্ষে কোন ধরনের আইনি পদক্ষেপ গ্রহণে অস্বীকৃতি জানিয়েছেন। যদিও ভবিষ্যতে দীর্ঘমেয়াদে তার বার্সেলোনায় থাকা নিয়ে যথেষ্ঠ সন্দেহ সৃষ্টি হয়েছে।

করোনভাইরাস পরীক্ষায় উত্তীর্ণ হলে শনিবার জিমন্যাস্টিক টারাগোনার বিপক্ষে প্রাক-মৌসুম প্রীতি ম্যাচে হয়ত তাকে মাঠে দেখা যেতে পারে। তবে চারদিন পর জিরোনার বিপক্ষে তার মাঠে ফেরা প্রায় নিশ্চিত।

গত মাসে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে বায়ান মিউনিখের কাছে ৮-২ গোলে বিধ্বস্ত হবার পর এই প্রথম মেসি বার্সেলোনার জার্সি গায়ে মাঠে নামতে যাচ্ছেন। আগামী ২৭ সেপ্টেম্বর থেকে ভিয়ারেলের বিপক্ষে লা লিগার নতুন মৌসুম শুরু করতে যাওয়া বার্সেলোনা নিজেদের মাঠে ফিরিয়ে আনার জন্য অতিরিক্ত দুই সপ্তাহ সময় বেশী পেয়েছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..