খেলাধুলা

বাবর, রিজওয়ান, শাহীনদের সর্বোচ্চ বেতন দেবে ‘পিসিবি’

  জাগোকন্ঠ ৩০ জুন ২০২২ , ১২:২১ অপরাহ্ণ

২০২২-২৩ ক্রিকেট মৌসুমের জন্য লাল ও সাদা বলের ক্রিকেটে খেলোয়াড়দের সঙ্গে নতুন চুক্তির ঘোষণা দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। নতুন এই চুক্তিতে খেলোয়াড়দের ম্যাচ ফি বেড়েছে গত বছরের তুলনায় ১০ শতাংশ।

নতুন চুক্তিতে সর্বোচ্চ ‘এ’ ক্যাটাগরির বেতন পাবেন পাকিস্তানের তিন শীর্ষ ক্রিকেটার; সব ফরম্যাটে পাকিস্তানের অধিনায়ক বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান এবং শাহীন শাহ আফ্রিদি। এই তিনজনই পেয়েছেন লাল এবং সাদা বলের ক্রিকেটে চুক্তি, তাদের সঙ্গে পেসার হাসান আলি এবং ব্যাটসম্যান ইমাম-উল-হকও লাল এবং সাদা বলের চুক্তি পেয়েছেন, তবে তারা দুজনই বেতন পাবেন ‘বি’ ক্যাটাগরিতে। গত বছর ‘এ’ ক্যাটাগরিতে বেতন পাওয়া হাসানের এক্ষেত্রে অবনতি এবং ‘সি‘-তে বেতন পাওয়া ইমামের উন্নতি হয়েছে।

এবার দশজন ক্রিকেটারকে লাল বলের চুক্তি দিয়েছে পিসিবি। যার মাঝে উন্নতি হয়েছে ব্যাটসম্যান আজহার আলির। ‘বি’ থেকে উন্নীত হয়ে এবার ‘এ’ ক্যাটাগরির অন্তর্ভুক্ত হয়েছেন তিনি।

সাদা বলের চুক্তি দেওয়া হয়েছে ১১ ক্রিকেটারকে, যার মধ্যে গত বছর ‘বি’ ক্যাটাগরিতে থাকা শাদাব খান এবং ফখর জামানকে তুলে আনা হয়েছে ‘এ’ ক্যাটাগরিতে।

এছাড়া ৭ ক্রিকেটারকে উদীয়মান ক্যাটাগরিতে রেখেছে পিসিবি। ঘরোয়া ক্রিকেটে নিয়মিত পারফর্ম করা ক্রিকেটারদের উৎসাহিত করতে উদীয়মান ক্যাটাগরিতে নির্দিষ্ট কয়েকজন ক্রিকেটারকে অন্তর্ভুক্ত করে দেশটির ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা।

আরও খবর: