1. mdmobinali112@gmail.com : admin2020 :
  2. mdalimobin112@gmail.com : Ali Mobin : Ali Mobin
রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ০৯:৩৮ পূর্বাহ্ন

বাংলাদেশ কুরআন শিক্ষা বোর্ডের  সর্বোবৃহৎ ক্যাম্পাস হতে যাচ্ছে বরিশালের  উজিরপুরে |জাগোকণ্ঠ

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৫ অক্টোবর, ২০২০
তাওহীদ ইসলাম,উজিরপুর  প্রতিনিধি:
  বাংলাদেশ কুরআন শিক্ষা বোর্ডের উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা  ফকিহে মিল্লাত, মাওলানা সৈয়দ ফজলুল করীম রহ. বলেন ৬৮ হাজার গ্রাম বাংলায় ৬৮ হাজার কেরাতুল কুরআন মাদরাসা চাই, সেই লক্ষ নিয়ে গ্রামে – গঞ্জে গড়ে উঠছে হাজার হাজার এ কেরাতুল কুরআন মাদরাসা। ঢাকাসহ সারা দেশে বেশ কিছু নামী দামী দাওরায়ে হাসিদ বা মাস্টার্স সমমানের শ খানেকের বেশি প্রতিষ্ঠান আছে। কুরআন শিক্ষা বোর্ডের   টার্গেট হচ্ছে প্রতি উপজেলায় অন্তত একটি দাওরায়ে হাদিস মাদ্রাসা সহ প্রতি গ্রামে অন্তত একটি করে কেরাতুল কুরআন মাদরাসা (প্রাথমিক শিক্ষা) প্রতিষ্ঠার।
বর্তমানে বোর্ডটির নির্বাহী সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন, এই মহতি উদ্যোক্তার ছেলে ঐতিয্যবাহী ভারতের দেওবন্দ মাদরাসা ফারেগ, মুফতি সৈয়দ মুহাম্মাদ নূরুল করীম।  আশা করা হচ্ছে তার তারুণ্য দীপ্ত নেতৃত্ব আগামী দিনে বাংলাদেশের শিক্ষা ব্যবস্থায় আমূল পরিবর্তন নিয়ে আসবে। এই ধারা বাহিকতায় বরিশালের উজিরপুরে নির্মিত হচ্ছে মারকাজুল কারীম সামেলা মাজেদ কওমী মাদরাসা।  উজিরপুরের সন্ধা নদীর তীরে, বরিশাল – ঢাকা মহা সাড়কের পার্শে মনোরম পরিবেশে অবস্থিত এই মাদারাসা।
গতকাল নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শনে এসেছিলেন বাংলাদেশ কুরআন শিক্ষা বোর্ডের নির্বাহী সভাপতি মুফতি সৈয়দ মুহাম্মদ নুরুল করীম, সচিব মাওলানা শামসুদ্দোহা তালুকদার, প্রশিক্ষক মাওলানা আব্দুর রাজ্জাক, চরমোনাই কামিল মাদ্রাসার প্রভাষক (ইতিহাস) মাওলানা মাসউদ হাসান ফিরোজ, বামুক বরিশাল জেলা সাধারণ সম্পাদক মাস্টার মাহবুবুল হক মানিক।
এসময় আগত মেহমানদের অভ্যর্থনা জানাতে সেখানে উপস্থিত ছিলেন মাওলানা মুহাম্মাদ নেছার উদ্দিন, ইসলামী আন্দোলন বাংলাদেশ উজিরপুর উপজেলা সভাপতি মাওলানা আব্দুল হক, সেক্রেটারী মুফতি আব্দুল আজিজ, বামুক ছদর মাওলানা শহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক মাস্টার শফিকুল ইসলাম, ইসলামী যুব আন্দোলনের সভাপতি মাওলানা মোস্তাফিজুর রহমান, সহ-সভাপতি মুহাম্মাদ রাসেল, সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল কুদ্দুস, ইসলামী শ্রমিক আন্দোলনের সভাপতি মুহাম্মাদ শহিদুল ইসলাম সরদার, সেক্রেটারী মুহাম্মাদ ছিদ্দিকুর রহমান রাড়ি, বাংলাদেশ কুরআন শিক্ষা বোর্ডের উপজেলা সভাপতি আলহাজ্ব আলাউদ্দিন খান, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের উপজেলা পশ্চিম সভাপতি মুহাম্মাদ নজরুল ইসলাম, সহ-সভাপতি মুহাম্মাদ তাওহীদুল ইসলাম, উপজেলা (পূর্ব) সাধারণ সম্পাদক মাসউদুর রহমান প্রমুখ।
সার্বিক ব্যাবস্থাপনার দায়িত্বে থাকা মাওলানা মুহাম্মাদ নেছার উদ্দীনের সাথে কথা বলে জানা গেছে, আগামী জানুয়ারী-২১ সাল নাগাদ মাদরাসার ভর্তি কার্যক্রম শুরু হবে। শ্রেনী বা ক্লাশের ব্যাপারে বলেন আমাদের প্রাথমিক টার্গেট, নূরানী বিভাগ, কেরাতুল কুরআন বিভাগ, হেফজ বিভাগ দুটি, একটি আন্তর্জাতিক ও অপরটি মধ্যম মান বা অঞ্চলিক যাতে সবাই এখানে আসতে পারে। এরপর কওমী কিতাব বিভাগ, দাওরাহ পর্যন্ত। তিনি আরো জানান আগামী ১৮ নভেম্বর প্রতিষ্ঠান টি আনুষ্ঠানিকভাবে জমকালো আয়োজনে উদ্ভোদন হবে, এ উদ্ভোদনী অনুষ্ঠানেও থাকবে বৈচিত্রময়ী ব্যবস্থাপনা।
মাওঃ নেছার উদ্দিন বলেন আমরা আশে পাশের সকল মাদরাসার শিক্ষক, উজিরপুর, বানারীপড়া, বাবুগঞ্জ, আগৈলঝাড়াসহ এসব অঞ্চলের ইমাম, মোয়াজ্জিন, খতিব, এলাকর চেয়ারম্যান, মেম্বার, এমপিসহ অনেক গুরুত্বপূর্ণ ব্যাক্তিদের দাওয়াত দেওয়া দেব অনুষ্ঠানে। অনুষ্ঠানের প্রধান অতিথীও সিলেক্ট হয়েছে বলে জানান তিনি, বলেন প্রধান অতিথী হিসেবে থাকবেন  বাংলাদেশ কুরআন শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ও বেফাক বোর্ডের সহ সভাপতি আলহাজ হযরত মাওলানা মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম, পীর সাহেব চরমোনাই।
সার্বিকভাবে মনোরম পরিবেশে গড়ে উঠা এ প্রতিষ্ঠানটি উজিরপুরের আর্থ সামাজিক উন্নয়নেও ভুমিকা রাখবে বলে আশা প্রকাশ করেন তিনি।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..