1. mdmobinali112@gmail.com : admin2020 :
  2. mdalimobin112@gmail.com : Ali Mobin : Ali Mobin
সোমবার, ১২ এপ্রিল ২০২১, ০৯:০১ পূর্বাহ্ন
শিরোনাম :
মেডিকেলে চান্স পেয়েও ভর্তি এবং পড়াশুনা চালানো অনিশ্চিত রাবেয়ার,দায়িত্ব নিলেন উপমন্ত্রী বগুড়া মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেল দরিদ্র চায়ের দোকানদারের ছেলে কিরন! স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক ইয়াছিন আলী’র উপর সন্ত্রাসী হামলা! দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে ব্যবসায়ীদের সহযোগিতা চাইলেন স্বরাষ্ট্রমন্ত্রী গত ২৪ ঘণ্টায় রেকর্ড ৭৮ জনের মৃত্যু, শনাক্ত ৫৮১৯ গাইবান্ধায় ছুরিকাঘাতে সাবেক সেনা সদস্য নিহত ফেনীতে শনাক্ত রোগীর সংখ্যা ৩ হাজার ছুঁই ছুঁই বরেণ্য রবীন্দ্রসঙ্গীত শিল্পী মিতা হক মারা গেছেন খ্যাতিমান লালনশিল্পী ফরিদা পারভীন করোনায় আক্রান্ত স্বনামধন্য গায়ক তপন চৌধুরী প্রাণঘাতী করোনায় আক্রান্ত

বাংলাদেশের কোনো মানুষ গৃহহীন থাকবে না: প্রধানমন্ত্রী

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৩ জুলাই, ২০২০

নিজস্ব  প্রতিবেদক, কক্সবাজার: দেশের প্রত্যেকটি এলাকা থেকে গৃহহীনদের খুঁজে বের করে ঘর করে দেওয়া হচ্ছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, জাতির পিতার স্বপ্ন ছিল ক্ষুধামুক্ত, দারিদ্রমুক্ত বাংলাদেশ। আমরা সেই স্বপ্ন পূরণে এগুচ্ছি। জাতির পিতার জন্মশতবার্ষিকীতে আমাদের লক্ষ্য হবে একটি মানুষও যেন গৃহহীন না থাকে। যে ভাবে পারি গৃহহীনদের ঘর করে দিবো।

বৃহস্পতিবার দুপুরে কক্সবাজারের খুলশী এলাকায় নির্মিত আশ্রয়ণ প্রকল্পের ফ্ল্যাট হস্তান্তর অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে একথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, কক্সবাজারের সৈকত পৃথিবীর দীর্ঘতম সমুদ্র সৈকত। সৈকতের বিশাল ঝাউবন জাতির পিতার নির্দশেই করা হয়েছে। এই সৈকত যাতে পৃথিবীর মানুষ উপভোগ করতে পারে সেই জন্য এই অঞ্চলের উন্নয়নের কাজ হাতে নেয়া হয়েছে। করা হবে আধুনিক বিমান বন্দর। যাতে বড় বড় বিমান নামতে পারে। সেই চিন্তাতেই যারা গৃহহীন তাদরে পুনর্বাসনের সিদ্ধান্ত নেয়া হয়। এখন জলবায়ু পরিবর্তন, ঘূর্ণিঝড়, জলোচ্ছ্বাসে উদ্বাস্তুরা এই বাড়ীগুলোতে থাকতে পারবেন।

প্রধানমন্ত্রী আরও বলেন, এখন ২০টি ভবন করা হয়েছে। এর আওতা আরো বাড়ানো হবে। এই প্রকল্পে ১৪টি খেলার মাঠ, সবুজ বাগান, মসজিদ, মন্দির, স্কুল থাকবে। বৃষ্টির পানি ধরে রাখার ব্যবস্থা নেয়া হয়েছে। জেটির ব্যবস্থা করা হবে জাহাজ ভাঙ্গার কাজ করার জন্য। শুটকি শুকানোর জায়গা করা হবে। সুন্দর হাট করা হবে যাতে শুটকি বিক্রি করতে পারে। এমন দৃষ্টিনন্দন করা হবে যাতে মানুষ সেটা দেখতে যায়।
প্রধানমন্ত্রী বলেন, জায়গাটি সুন্দর করতে বাকখালী নদীর ওপর ব্রিজ নির্মাণ করা হচ্ছে। সেখানে চারটি সাইক্লোন সেন্টার করা হবে। উন্নয়ন করা হচ্ছে, সামনেও করা হবে বলে জানান প্রধানমন্ত্রী।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..