1. mdmobinali112@gmail.com : admin2020 :
  2. mdalimobin112@gmail.com : Ali Mobin : Ali Mobin
শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০৯:২৬ পূর্বাহ্ন

বরিশালে কৃতি সন্তান ,ছাত্রসেবা থেকে জনসেবায় জনপ্রিয় হয়ে উঠছে ভিপি মোঃ মঈন তুষার |জাগোকণ্ঠ

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৭ মে, ২০২০

সুমন খান,বরিশাল প্রতিনিধিঃ

বরিশালে কৃতি সন্তান ও দক্ষিন বাংলার সর্বকালের সর্বশেষ্ট বিদ্যাপীঠ, সত্য প্রেম পবিত্রতার ধারক ও বাহক বরিশাল সরকারি ব্রজমোহন বিশ্ববিদ্যালয় (বি.এম.কলেজ) এর জনপ্রিয় সফল ভিপি আলহাজ্ব মোঃ মঈন তুষার। ছাত্রজীবনে তিনি ছিলেন মেধাবী ও পরিশ্রমী ছাত্রনেতা। বিএনপি জামাত শিবিরের হাত থেকে দক্ষতার সাথে তার বিশাল নেতাকর্মী বাহিনী নিয়ে ক্যাম্পাসকে তৈরী করেছিল ছাত্রলীগের ঘাটিতে।

ছাত্ররাজনীতির সুনাম ছড়িয়ে পরে গোটা বরিশালবাসীর দ্বারপ্রান্তে, একপর্যার তৎকালিন বরিশাল সিটি মেয়র ও মহানগর আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব শওকত হোসেন হিরনের বলিষ্ঠ নেতৃত্ব নিয়ে এগিয়ে যায় বি এম কলেজ ছাত্রলীগকে সাথে নিয়ে ভিপি মঈন তুষার।

ক্যাম্পাস থেকে সাবেক ভিপি সেন্টুর ক্যাডার বাহিনী, জামাত শিবিরকে পুরোপুরি নিশ্চিহ্ন করে জনপ্রিয়তার শীর্ষে পৌছান বিএম কলেজের ভিপি মোঃ মঈন তুষার।

১৫ই আগষ্ট জাতীয় শোক দিবসে বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার মিথ্যা জন্মদিন পালনের বিরুদ্ধে বরিশালে বিএনপির অর্ধশত নেতাসহ সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা করে দেশজুরে আলোচনা ও প্রশংসার কেন্দ্রবিন্দু হন উচ্চমহলে ভিপি মঈন তুষার। বিএম কলেজ ক্যাম্পাস থেকে মাদক ও ইভটিজিংমুক্ত করে ক্যাম্পাসকে গড়ে তুলেছিল শিক্ষাউপযোগী পরিবেশ বান্ধব।

সাধারন ছাত্রছাত্রীদের বই কেনা, পরিক্ষার ফ্রী প্রদান, সেশন ফ্রী কমানো, হোস্টেলে থাকার ব্যাবস্থা করা, কোনো বিপদে ছাত্রছাত্রীর ফোন পেলে তাৎক্ষনিক ক্যাম্পাসে এসে ব্যাবস্থা গ্রাহন করা।সকল ছাত্রছাত্রীদের সাথে বন্ধুসুলভ আচরনের মাধ্যমে হয়ে উঠেছিল ক্যাম্পাসের সর্বকালের সফল জনপ্রিয় ভিপি হিসাবে মোঃ মঈন তুষার। ছাত্রছাত্রী থেকে শুরু করে শিক্ষক পর্যন্ত ক্যাম্পাসের আস্থা ভারসা , আর ভালবাসার আরেক নাম ছিল ভিপি মঈন তুষার।

ছাত্রসেবা থেকে শুরু করে নিজেকে নিয়োজিত করেছেন জনসেবায়, অসহায়দের পাসে সবসময় সহযোগীতার হাত বাড়িয়ে দেন ভিপি মঈন তুষার। মহামারী করোনা মোকাবেলায় সরকারের পাশাপাশি নিজেস্ব অর্থায়নে প্রায় ৫শতাধিক পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিরতন করেন গভীর রাতে ঘরে ঘরে দ্বারপ্রান্তে গিয়ে সাহায্যের হাত বাড়িয়ে দেব ভিপি মঈন তুষার।

পবিত্র মাহে রমজান উপলক্ষে প্রায় শতাধিক পরিবারের মাঝে খাদ্যসামগ্রী উপহার পৌছেঁ দেন ভিপি মঈন তুষার। যদিও তিনি বর্তমানে রাজনীতির দিকে কিছুটা কোনঠাসা রয়েছেন, তারপরও সামার্থ অনুযায়ী বিপদে আপদে সরকারের পাশাপাশি, শওকত হোসেন হিরনের ,আদর্শ নিয়ে বরিশাল নগরবাসীর পাশে দাঁড়ানোর চেষ্টা করে যাচ্ছেন আলহাজ্ব ভিপি মোঃ মঈন তুষার। এক পর্যায়ে বিভিন্ন বিষয়কে জিজ্ঞাসা করলে সে উত্তরে বলেন,,,

এব্যাপারে দক্ষিন বাংলার ছাত্ররাজনীতির অহংকার, বরিশাল মহানগর ছাত্রলীগের কারিগর, বিএম কলেজ শাখা ছাত্রলীগের সিনিয়র যুগ্ন-আহবায়ক, বিএম কলেজ ছাত্রসংসদ বাকসুর জনপ্রিয় সফল ভিপি মঈন তুষার বলেন রাজনীতি হল রাজনীতির জায়গায়, আমি রাজনীতিতে কিছুটা পিছিয়ে গেছি কারন আমাকে রাজনীতি থেকে কোনঠাসা করে রাখা হয়েছে, তারপরও আমি জননেত্রী শেখ হাসিনার আদর্শ নিয়ে এগিয়ে যাবো নিজের গতিতে, আমি আমার যোগ্যতার মাপকাঠি অনুযায়ী সরকারের পাশাপাশিও নিজেকে বরিশাল নগরবাসীর জনসেবায় নিজেকে নিয়োজিত রাখতে চাই বাকিটা আল্লাহ ভরসা। সবাই আমার জন্য দোয়া করবেন যেন সবসময় নিজেকে জনসেবায় নিয়োজিত রাখতে পারি।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..