খেলাধুলা

বন্ধুর জন্য ‘শত্রুকে’ সমর্থন করবেন লিওনেল মেসি

  জাগোকন্ঠ ১ আগস্ট ২০২২ , ১০:২৬ পূর্বাহ্ণ

ঘরের ছেলে ঘরে ফিরে গেছেন। যে নাসিওনালে শুরু হয়েছিল লুইস সুয়ারেজ নামের মহাকাব্য, ক্যারিয়ারের পড়ন্ত বিকেলে সেই আঁতুড়ঘরেই ফিরলেন তিনি। অ্যাটলেটিকো মাদ্রিদের সঙ্গে চুক্তি ফুরানোর পর মার্কিন মুলুকের লোভনীয় প্রস্তাব পায়ে ঠেলে পরবর্তী গন্তব্য হিসেবে শৈশবের ক্লাবকে বেছে নিয়েছেন এই উরুগুইয়ান। তবে বন্ধু সুয়ারেজের নতুন ক্লাব নিয়ে একটু বিপাকেই পড়েছেন লিওনেল মেসি!

সুয়ারেজ নাসিওনালে যোগ দেওয়ার পর ক্লাবটি তার বন্ধু মেসির কাছ থেকে পাওয়া একটি ভিডিও বার্তা নিজেদের টুইটারে পোস্ট করে। ভিডিওতে সাবেক সতীর্থকে শুভকামনা জানানোর সঙ্গে মেসি যোগ করেন, ‘নাসিওনালকে নিয়ে আমাদের নিওয়েলস (মেসির শৈশবের ক্লাব) সমর্থকদের ভালো স্মৃতি নেই। তবে তুমি জানো আমি তোমাকে অনেক পছন্দ করি এবং তোমার জন্য যেকোনো কিছু করতে পারি। আমরা এখন থেকে নাসিওনালের খেলা দেখব। তোমার জন্য শুভকামনা।’

এদিকে রোববার নাসিওনালের হাজারো সমর্থক ‘ঘরের ছেলে’ সুয়ারেজকে বরণ করে নিয়েছেন। তাদের ভালোবাসা আর উন্মাদনায় অভিভূত সুয়ারেজ। নাসিওনালে ফিরতে পেরে খুশি সুয়ারেজ টুইটারে লিখেছেন, ‘আমার পরিবারের সঙ্গে ঘরে ফিরতে পেরে গর্বিত। স্বাগত জানানোর জন্য আমার অন্তরের অন্তঃস্থল থেকে ধন্যবাদ। এটা রোমাঞ্চকর ছিল। আমি যেখানে থাকতে চাই সেখানেই এসেছি। নাসিওনালের সঙ্গে সবকিছু জিততে চাই।’

এদিকে মেসির সঙ্গে সুয়ারেজের বন্ধুত্বের কথা ফুটবলপ্রেমীদের অজানা নয়। বার্সেলোনায় দুই লাতিন ফুটবল গ্রেট ক্যারিয়ারের সেরা সময়টা একসঙ্গে কাটিয়েছেন। নেইমারের সঙ্গে মিলে মেসি এবং সুয়ারেজ গড়ে তুলেছিলেন ‘এমএসএন’। আক্রমণভাগের এই তিন মহারথীর জাদুতেই সবশেষ ‘ট্রেবল’ জয়ের স্বাদ পেয়েছিল কাতালান ক্লাবটি।

২০২০ সালে বার্সেলোনা থেকে অ্যাটলেটিকো মাদ্রিদে পাড়ি জমিয়েছিলেন সুয়ারেজ। বছরখানেক পর মেসিও বার্সাকে বিদায় জানিয়ে নাম লেখান ফরাসি চ্যাম্পিয়ন পিএসজিতে।

আরও খবর: