দেশজুড়ে

“বঙ্গবন্ধুর লাল সবুজের বাংলাদেশ হচ্ছে সকল ধর্মের মিলনের দেশ”: নওগাঁয় খাদ্যমন্ত্রী

  জাগোকন্ঠ ২২ জুন ২০২২ , ১:২০ অপরাহ্ণ

খাদ্যমন্ত্রী বীরমুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন বঙ্গবন্ধুর লাল সবুজের বাংলাদেশ হচ্ছে সকল ধর্মের মানুষের মিলনের স্থান। এখানে ধর্ম নিয়ে সংঘাত সৃষ্টির কোন সুযোগ নেই। বাংলাদেশ একটি অসম্প্রদায়ীক দেশ। এদেশে সবাই তার নিজ নিজ ধর্ম পালন করবে। কেউ কারো ধর্ম পালনে বাধা দিবে না। এদেশে ধর্ম যার যার আনন্দ সবার এটাই হয়ে এসেছে কিন্তু সম্প্রতি নওগাঁয় ধর্মীয় উস্কানীমূলক বেশ কয়েকটি ঘটনা ঘটেছে। এবিষয়ে প্রশাসন আইনানুগ ব্যবস্থা গ্রহণ করেছে বলেই তা বেশিদূর ছড়িয়ে পড়েনি। এছাড়াও সাম্প্রদায়িক দমন বিষয়ে সরকার সব সময় কঠোর অবস্থানে ছিলো এবং আগামীতেও থাকবে।

তিনি আরো বলেন, নওগাঁবাসীসহ দেশের সকল মানুষ এই বিষয়গুলোতে প্রশাসনের উপর আস্থা রাখেন। প্রশাসন যদি উস্কানিমূলক বক্তব্য দেওয়া কারো বিরুদ্ধে কোন ব্যবস্থা গ্রহন না করে তাহলে আপনারা মানববন্ধন করেন। অযথা আপনারা কেউ বিশৃঙ্খলা সৃষ্টি করে সাম্প্রদায়িক বন্ধনকে নষ্ট করার চেস্টা করবেন না।

মঙ্গলবার বিকেলে নওগাঁয় জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে “সম্প্রীতির অগ্রযাত্রায় নওগাঁ” শীর্ষক এক মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে তিনি এই কথাগুলো বলেন। জেলা প্রশাসন কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান পিএএ এর সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) গাজিউর রহমান পিপিএম, স্থানীয় সরকারের উপ-পরিচালক উত্তম কুমার রায়, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মাদ ইব্রাহীম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মিল্টন চন্দ্র রায় প্রমূখ। এছাড়াও অনুষ্ঠানে জেলা প্রশাসনের অন্যান্য দপ্তরের কর্মকর্তা, জেলার ১১টি উপজেলার নির্বাহী কর্মকর্তা, রাজনৈতিক ব্যক্তি, সুধিমহলের গন্যমান্য ব্যক্তি প্রমুখ।

আরও খবর: