1. mdmobinali112@gmail.com : admin2020 :
  2. mdalimobin112@gmail.com : Ali Mobin : Ali Mobin
সোমবার, ১২ এপ্রিল ২০২১, ০৯:১৫ পূর্বাহ্ন
শিরোনাম :
মেডিকেলে চান্স পেয়েও ভর্তি এবং পড়াশুনা চালানো অনিশ্চিত রাবেয়ার,দায়িত্ব নিলেন উপমন্ত্রী বগুড়া মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেল দরিদ্র চায়ের দোকানদারের ছেলে কিরন! স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক ইয়াছিন আলী’র উপর সন্ত্রাসী হামলা! দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে ব্যবসায়ীদের সহযোগিতা চাইলেন স্বরাষ্ট্রমন্ত্রী গত ২৪ ঘণ্টায় রেকর্ড ৭৮ জনের মৃত্যু, শনাক্ত ৫৮১৯ গাইবান্ধায় ছুরিকাঘাতে সাবেক সেনা সদস্য নিহত ফেনীতে শনাক্ত রোগীর সংখ্যা ৩ হাজার ছুঁই ছুঁই বরেণ্য রবীন্দ্রসঙ্গীত শিল্পী মিতা হক মারা গেছেন খ্যাতিমান লালনশিল্পী ফরিদা পারভীন করোনায় আক্রান্ত স্বনামধন্য গায়ক তপন চৌধুরী প্রাণঘাতী করোনায় আক্রান্ত

ফের পুলিশের গুলিতে যুক্তরাষ্ট্রে কৃষ্ণাঙ্গ ব্যক্তি নিহত |জাগোকণ্ঠ

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩ সেপ্টেম্বর, ২০২০

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্র্রে রাজধানী ওয়াশিংটনে পুলিশের গুলিতে নিহত হয়েছে একজন আফ্রিকান আমেরিকান ব্যক্তি। দেশটিতে পুলিশের গুলিতে কৃষ্ণাঙ্গ নারী পুরুষ হত্যার এটি সর্বশেষ ঘটনা। এদিকে এ নিয়ে দেশজুড়ে বিক্ষোভের প্রেক্ষাপটেই বুধবার নতুন হত্যাকাণ্ডটি ঘটল।

বলা হচ্ছে, নিহত তরুণের বয়স ১৮ বছর। তাকে নগরীর দক্ষিণ পূর্বাঞ্চলে হত্যা করা হয়। গাড়িতে অস্ত্র রয়েছে গোপন এ সংবাদের ভিত্তিতে পুলিশ তাদের পিছু নেয়।

ওয়াশিংটন পুলিশ প্রধান পিটার নিউশাম এক সংবাদ সম্মেলনে বলেন, ‘পুলিশের গাড়ি দেখে তাদের কয়েকজন দৌড়ে পালিয়ে যায়। একজন পুলিশ কর্মকর্তা অন্যদের নিরস্ত্র করে।

এদের মধ্যে একজন প্রাপ্ত বয়স্ক যুবক যাকে স্থানীয় হাসপাতালে নেয়ার পর মৃত ঘোষণা করা হয়।’

তিনি আরো বলেন, পুলিশ তার ভাষায় ‘অপরাধ স্থল’ থেকে দুটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করে।

এদিকে স্থানীয় কাউন্সিল মেম্বার ট্রায়ান হোয়াইট নিউজ চ্যানেল ডব্লিউইউএসএনাইনকে বলেন, ওয়াশিংটনে নিহত ব্যক্তির মায়ের সাথে তিনি কথা বলেছেন। তিনি বলেন, তাকে কেন গুলি করা হলো, সে কি পালাচ্ছিল কিনা তা জানার চেষ্টা করেছি।

নিহত ব্যক্তিকে আফ্রিকান আমেরিকান চিহ্নিত করে হোয়াইট আরো বলেন, কেউ বলছে তাকে সামনে থেকে গুলি করা হয়েছে, কেউ বলছে পেছন থেকে।

স্থানীয় কাউন্সিলের আরেক সদস্য মারকাস ব্যাচেলর বলেন, মাত্রই এই তরুণ তার ১৮ তম জন্মদিন পালন করেছে। এটি খুবই মর্মান্তিক।
তিনি আরো বলেন, আমি পরিস্থিতি সম্পর্কে বিস্তারিত জানি না। তবে মনে হয় আমাদের এ শহরে একজন ১৭ কিংবা ১৮ বছরের তরুণকে হত্যার জন্যে খুবই কম কারণ থাকতে পারে। বিশেষ করে সে যদি নিরস্ত্র হয় কিংবা পালাতে থাকে।

দেশজুড়ে পুলিশি নির্মমতা ও নির্যাতনের বিরুদ্ধে বিক্ষোভ চলছে। এছাড়া মাত্র দুদিন আগে লস অ্যাঞ্জেলেসে পুলিশের গুলিতে নিহত হয়েছে অপর এক আফ্রিকান আমেরিকান নাগরিক।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..